আওয়ামী লীগ কখনো প্রতিশোধের রাজনীতি করে না: কাদের

Spread the love

আওয়ামী লীগের সা’ধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সে’তুমন্ত্রী ওবায়দুল কাদের ব’লেছেন, প্রতিশোধে’র রাজনীতি গণতন্ত্রের জন্য সুখকর নয়, আ’ওয়ামী লীগ কখনো প্রতিশোধের রা’জনীতি করে না।

শনিবার (২১ নভে’ম্বর) সকালে ওবায়দুল কা’দের তার সরকারি বাসভবন থে’কে ভিডিও কনফারেন্সের মা’ধ্যমে মিরপুর-নারায়ণগঞ্জ রুটে বিআর’টিসি’র দোতলা বাস সা’র্ভিস উদ্বোধনের অনুষ্ঠানে যু’ক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

গণতন্ত্র একটি বি’কাশমান প্রক্রিয়া, সকল রাজনৈতিক দ’লের অংশগ্রহণ এবং পরি’চর্যায় গণতন্ত্র বিকশিত হয় উ’ল্লেখ করে আওয়ামী লীগের সা’ধারণ সম্পাদক বলেন, দুঃখজনকভা’বে বিএনপি গনতন্ত্রের ক’থা বললেও গণতন্ত্রকে এ’গিয়ে নিতে যে ভূমিকা দরকার তা থেকে তা’রা অনেক দূরে অবস্থান করে।

তিনি বলেন, বিএনপি নি’র্বাচনে অংশ নেয় নির্বাচনকে প্র’শ্নবিদ্ধ করতে। বিএনপি এ’কদিকে গণতন্ত্রের কথা বলে অ’পরদিকে নির্বাচন প্রক্রিয়াকে প্র’শ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালায় ব’লেও মন্তব্য করেন ওবায়দুল কা’দের।

এদেশের স’বচেয়ে সহিষ্ণু রাজনৈতিক দল আও’য়ামী লীগ উল্লেখ করে ওবায়’দুল কাদের মির্জা ফখরুলের উ’দ্দেশ্যে বলেন, আওয়ামী লী’গ ৭৫ এর ১৫ আগষ্টের নির্মমতা দে’খেছে, দেখেছে ৩ নভেম্বরের অ’মানবিকতা, গ্রেনেড হাম’লাসহ ২০বারের মতো শেখ হাসি’নাকে হত্যার অপপ্রয়াস চালাতেও দে’খেছে।

ওবায়দুল কাদের ব’লেন, এদেশের রাজনী’তিতে সন্ত্রাসনির্ভরতা, ষড়যন্ত্র আ’র হত্যার জনক বিএনপি, তা’রা সেটাই চর্চা করে চলেছে।

সমালোচনা রু’খতে নাকি সরকার বিরোধীদের গু’ম করছে, বিএনপি নে’তাদের এমন অভিযোগ প্র’সঙ্গে ওবায়দুল কা’দের বলেন, এটা তাদের চি’রাচরিত মিথ্যাচার। সমালোচনা ক’রলে গুম করা হয় এ’মন কোন তথ্য কি বিএনপির কা’ছে আছে?

এ ধরনের তথ্য প’রিহার করার জন্য বিএনপির প্রতি অ’নুরোধ জানান ওবায়দুল কাদের। আ’ওয়ামী লীগ জনগণের সং’গঠন বলেই জনগণের সাথে ছি’লো এবং আছে বলেও জানান তিনি।

আওয়ামী লী’গ সমালোচনাকে ভয় পা’য় না জানিয়ে কাদের বলে’ন, আওয়ামী লী’গ গঠনমূলক সমালোচনা থে’কে শিক্ষা নেয়ার সৎসাহস রা’খে।

অদক্ষ গাড়ি’চালক যেন কোনভাবেই গা’ড়ীর ড্রাইভিং সিটে না বসতে পারে সে বি’ষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দি’য়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ব’লেন, বাসের চালকসহ সব স্টা’ফদের বাধ্যতামূলক নির্ধারিত ড্রেস প’রিধান করতে হবে।

এসময় আ’ওয়ামী লীগের সাধারণ স’ম্পাদক ওবায়দুল কাদের বি’এনপি মহাসচিব মির্জা ফ’খরুলের সুস্বাস্থ্য ও রো’গমুক্তি কামনা করেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »