সার্ভার জটিলতায় ৪৮৪টি সরকারি ওয়েবসাইট বন্ধ

Spread the love

ভিজিটর ও ক’ন্টেন্ট আপলোড বেড়ে যাওয়ার কারণে সা’র্ভারের ত্রুটির সৃষ্টি হয়েছে। ফ’লে বিভিন্ন মন্ত্রণালয়, দফতর, অধিদফতরের ৪৮৪টি ও’য়েবসাইট বন্ধ হয়ে গেছে। এ’গুলো ভিজিটররা প্রবেশ ক’রতে পারছেন না।

এদিকে আগামী দু’দিনের মধ্যে ওয়েবসাইটগুলো স্বা’ভাবিক অবস্থায় ফিরে আসবে ব’লে জানিয়েছে অ্যা’কসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প সং’শ্লিষ্ট কর্মকর্তারা।

এছাড়া প্র’ধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ ও জ’নপ্রশাসন মন্ত্রণালয়সহ অতি সং’বেদনশীল বিভিন্ন সরকারি দ’ফতরের ওয়েবসাই’টগুলোর সার্ভারেও সমস্যা দেখা দি’য়েছিলো। এ’টুআইর কর্মকর্তাদের দ্রুত প’দক্ষেপে আপাতত সেই সম’স্যার সমাধান হয়েছে।

জানা গেছে, গ’ত কয়েকদিন ধরেই বিভিন্ন মন্ত্র’ণালয় ও মন্ত্রণালয়ের অধীন দফতর-অ’ধিদফতরের ওয়েবসা’ইটে প্রবেশ করা যাচ্ছিল না। মন্ত্র’ণালয়ের ওয়েবসাইটের সমস্যা অ’নেকটাই ঠিক হয়ে গেছে। তবে এখ’নও দফতর-অধি’দফতর ও সংস্থার ওয়েবসাইটে প্রবে’শ করা যাচ্ছে না।

এ প্রসঙ্গে এটু’আই প্রকল্পের প্রকল্প পরিচালক (অতি’রিক্ত সচিব) মো. আব্দুল মান্নান গণমা’ধ্যমকে বলেন, সার্ভার সম্প্র’সারণের কারণে অনে’কগুলো ওয়েবসাইট দেখা যাচ্ছে না। আ’মাদের লোক রাতদিন কাজ করছে। যে সা’ইটগুলো দেখা যা’চ্ছে না, অল্প সময়ের মধ্যে সেগু’লো আগের অবস্থায় ফিরে যা’বে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »