ব্রাহ্মণবাড়িয়ায় চুরি যাওয়া পিতলের মূর্তি উদ্ধার

Spread the love

ব্রা’হ্মণবাড়িয়ার নবীনগরে প্রাচীন মন্দিরে চু’রির যাওয়া পিতলের তৈ’রি মূর্তিসহ মূল্যবান মা’লামাল উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পু’লিশের পক্ষ থেকে পাঠানো এ’ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা’নো হয়।

বিজ্ঞপ্তি’তে বলা হয়, বৃহস্পতিবার ১৯ নভেম্বর রাতে চো’রের দল মন্দিরের তালা ভেঙে প্রাচীণ ওই মন্দির থে’কে গণেশ মূর্তিসহ ৮টি পিতলে’র মূর্তি চুরি করে নিয়ে যায়। পরে এ ঘটনায় ‘নবীনগর থানায় একটি চুরির মামলা করা হয়। প’রে এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতা’র করা হয়। এরমধ্যে জেলার নবীনগরে’র মৃ’ত আব্দুল মান্নানের ছেলে কাজল (২৩) না’মের এক আসামির দেওয়া তথ্য মতে প্র’তিমা গুলো মালামালসহ উ’দ্ধার করা হয়।

ঘটনা স’ম্পর্কে উপজেলার লাউর ফতেপুর কে’জি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মা’নিক চক্রবর্তী জানান, ভোরে বাড়িতে থাকা ২শ’ বছরের প্রা’চীন ওই মন্দিরের দুটি দরজা খোলা দে’খতে পায় বাড়ির লোকজন। প’রে মন্দিরে প্রবেশ করে দেখা যায়, ম’ন্দিরের গণেশ মূ’র্তি, নারায়ণ মূর্তি ও শিলা সহ ৮টি পিত’লের বিগ্রহ এবং মন্দিরের আনুষ’ঙ্গিক অন্যান্য জিনিসপত্র মন্দির থে’কে উধাও।

উল্লেখ্য, ব্রাহ্ম’ণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচং গ্রা’মে ‘ঠাকুর বাড়ি’ খ্যাত স্কু’ল শিক্ষক মানিক চক্রব’র্তীর বাড়ির মন্দিরে বৃহস্পতিবার মধ্য’রাতে চুরি হয়। চোরের দল মন্দিরের তালা ভেঙে প্রাচীন ওই মন্দির থে’কে গণেশ মূর্তিসহ ৮টি পিতলের মূর্তি চুরি করে নিয়ে যায়। ঘ’টনার খবর পেয়ে নবীনগর পৌরসভার মে’য়র শিব শংকর দাস সহ থা’না পুলিশ ঘট’নাস্থল পরিদর্শন করেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »