চরফ্যাশনে করোনা ভাইরাস সচেতনতায় জলবায়ু ফোরাম

Spread the love
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ করোনা ভাইরাস এর দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে দেশের বিভিন্ন অঞ্চলে।
সরকারের পাশাপাশি করোনার এ দ্বিতীয় ঢেউয়ে সচেতনতায় নেমেছে বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন বেসরকারি সংস্থা। এরই ধারাবাহিকতায় চরফ্যাশন উপজেলার ২১টি ইউনিয়নসহ বিভিন্ন চরাঞ্চলের খেটে খাওয়া চাষি মজুরসহ সাধারণ নারী পুরুষ ও কিশোর কিশোরীদের মহামারি করোনা ভাইরাস সচেতনতায় অংশ নিয়েছে চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরাম। শহর কিংবা গ্রাম নয় প্রত্যেক এলায় নারী ও কিশোর কিশোরীদের নিয়ে উঠান বৈঠকের পাশাপাশি হাটবাজারে প্রচার প্রচারণা ও লিপলেট বিতরণ করেছে উপজেলা জলবায়ু ফোরাম।
বুধবার (১৮নভেম্বর) বিকেলে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের সৌজন্যে কোভিড-১৯ মহামারী করোনা পরিস্থিতিতে করণীয় কি? প্রসঙ্গে প্রচারণায় অংশগ্রহণ করেণ উপজেলা জলবায়ু ফোরামের সদস্য এআর সোহেব চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।
উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি এম আবু সিদ্দিক  এর নেতৃত্বে উপজেলার প্রত্যেক ইউনিয়নে মহামারি করোনা ভাইরাস সচেতনতায় এ প্রচার ও প্রচারণাসহ লিপলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।
অনুষ্ঠিত করোনা ভাইরাস সচেতনতা কর্মসূচীতে উপস্থিত ছিলেন,সিএফটিএম প্রকল্পের একাউন্টস অফিসার মো.ইব্রাহিমসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
এসময় বক্তারা বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়াও জ্বর হলে বা না হলেও কিংবা ঠান্ডা, সর্দি,কাসি অনুভূত হলে পরিবার থেকে দূরত্ব বোজায় রাখতে হবে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করলে করোনা মুক্ত হওয়া সম্ভব।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »