সরকারি ডাক্তারদের জন্য নতুন নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি

Spread the love

অফিস সম’য়ে সরকারি হাসপাতালের কো’নো চিকিৎসক বেসরকারি স্বা’স্থ্য প্রতিষ্ঠানে কর্মরত থাক’তে পারবেন না বলে এমন নির্দে’শনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্র’ণালয়। বুধবার (১৮ নভেম্বর) স্বা’স্থ্যসেবার জন্য গঠিত টা’স্কফোর্স কমিটির সভায় স্বাস্থ্য ম’ন্ত্রণালয় এমন সিদ্ধান্ত দিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিস সম’য়ে সরকারি হাসপাতালের কো’নো চিকিৎসক বেসরকা’রি স্বাস্থ্যপ্রতিষ্ঠানে কর্মরত থাকতে পার’বে না। কোনো কারণে কর্মরত অব’স্থায় থাকলে টাস্কফোর্স ও সং’শ্লিষ্টদের অবগত ক’রতে হবে।

এ ছাড়া হাস’পাতাল/ডায়াগন’স্টিক সেন্টার/ল্যাব/ক্লিনি’কগুলোতে লাইসেন্স নিবন্ধ’ন নম্বর স্পষ্টভাবে উল্লেখ থাকতে হবে।

সভায় টাস্কফোর্স ক’র্তৃক সরকারি হাসপাতালের পাশা’পাশি বেসরকারি হাসপাতাল ও ‘ক্লিনিক পরিদর্শন/অবৈ’ধ কার্যক্রমের বিরুদ্ধে অভিযান পরি’চালনার সিদ্ধান্ত হয়। ১৬ নভে’ম্বরের মধ্যে অনিবন্ধিত প্রতিষ্ঠান’গুলোর লাইসেন্স গ্র’ণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ম’ঙ্গলবার সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণাল’য়ের সভাকক্ষে স্বাস্থ্যসেবা বিভা’গের জনস্বাস্থ্য-১ অনুবি’ভাগের অতিরিক্ত সচিব এবং টা’স্কফোর্স কমিটির আহ্বায়ক মোস্তফা কামা’লের সভাপতিত্বে কমিটির এক’টি জরুরি সভা অনুষ্ঠিত হয়। স’ভায় টাস্কফোর্স কমিটির অ’ন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভা’য় টাস্কফোর্স কমিটির স’দস্যসচিব শিব্বির ওসমানী, স্বাস্থ্য অ’ধিদফতরের হাসপাতা’ল শাখার পরিচালক ফরিদ হোসেন মিঞা, যুগ্ম স’চিব সালমা তানজিয়া, যু’গ্ম সচিব সায়লা ফারজানাস’হ অন্যান্য সদস্যরা সভায় উ’পস্থিত ছিলেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »