কলকাতার আয়োজকরা সাকিবের পূজায় যোগ দেওয়া নিয়ে যা বললেন

Spread the love

কলকাতার এ’কটি কালীপূজার উদ্বোধন অনু’ষ্ঠানে অংশগ্রহণ নিয়ে বি’তর্কের মুখে পড়েন বিশ্ব’সেরা অলরাউন্ডার সা’কিব আল হাসান। য’দিও এ জন্য ক্ষমাও চে’য়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার।’

কালীপূ’জার উদ্বোধনে থাকা নিয়ে যে সমা’লোচনা হচ্ছে, সেটা’কে উগ্র মৌলবাদীদের কা’জ বলে মনে করেন ওই পূ’জা কমিটির প্রধান উদ্যো’ক্তা ও তৃণমূল কংগ্রেস নেতা পরেশ পাল।

বিবিসি বাং’লাকে সাক্ষাৎকারে তিনি জা’নিয়েছেন, সাকিব তাদের পূ’জার উদ্বোধন কখনোই করেননি। ওই পূ’জার উদ্বোধন করেছি’লেন আদ্যাপীঠের কালী পূ’জারি হিন্দু সন্ন্যাসী মুরাল ভাই। শুনে’ছি যে সাকিব দেশে ফেরার পরে ও’কে প্রাণে মারার হুমকি দেওয়া হ’য়েছে। একটা মৌলবাদী শক্তি’ই এসব বলছে। বাংলাদেশের সা’ধারণ মানুষের মতামত এটা হতে পা’রে না। আ’মারও জন্মভিটা ওদে’শেই। আমি ওদেশের মা’নুষকে খুব ভালো করে জানি, তা’রা এসব বলতে পারে না।

পূজার উ’দ্বোধনের দিনে কলকাতার মে’য়র ফিরহাদ হাকিমও ছিল। এ ব’ছর কলকাতায় বাংলাদেশ উ’পরাষ্ট্রদূতসহ একাধিক মুসলমান ধর্মা’বলম্বী অফিসারও ছিলেন। কি’ন্তু তারা কেউই পূজার ধ’র্মীয় কোনও কাজ তো করেনি।

কালীপূজার উদ্বো’ধনী অনুষ্ঠানের ভিডিও দে’খিয়ে তিনি বলেন, ওখানে এক’টা বড় প্রদীপ রাখা ছিল। স’বাই সেই প্রদীপটা জ্বালিয়েছেন। আ’মি যেমন জ্বালিয়েছি, তে’মন সাকিব আল হাসান, ফি’রহাদ হাকিমসহ সবাই জ্বা’লিয়েছেন। প্রদীপ জ্বালালেই কি জাত যায় নাকি? প্র’শ্ন পরেশ পালের।

পরশ পাল আরও বলেন, সাকি’ব আল হাসানের সঙ্গে আমাদে’র দীর্ঘদিনে পরিচয়। যদি আ’মাদের মাথায় আসত যে পূজার উদ্বোধনে আসার জন্য সে ধর্মী’য় অনুশাসনবিরোধী কিছু কর’ছে, তাকে কি আমি আসতে বল’তাম? জেনেশুনে কি বন্ধুকে কেউ সমস্যায় ফেলে? ধর্মবিরোধী কি’ছুই সে করে নি আমাদের পূ’জায় এসে।

সাকিব ভারতে একটি পূজা’র অনুষ্ঠানে যোগ দিয়েছেন এখন খব’র ও ছবি প্রকাশ করে কিছু গণ’মাধ্যম তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্র’কাশ করা শুরু হয় মূলত শনিবার থে’কেই। এর মধ্যে মহসিন তালু’কদার নামে এক ব্যক্তি গত রোববার রাতে তার ফেস’বুক লাইভে সাকিবকে অশ্লীল গালিগালা’জ ও হত্যার হুমকি দেন। পরে অ’বশ্য তাকে সুনামগঞ্জ থেকে গ্রে’ফতার করে র‍্যাব।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »