দেশে কমে গেছে করোনায় মৃত্যু ও আক্রান্ত

Spread the love

মহামারি ক’রোনা ভাইরাসে দেশে গ’ত ২৪ ঘণ্টায় আরও ২১ জ’নের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে মো’ট মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হা’জার ২৭৫ জন। এ’ছাড়া করোনাভাইরাস শনাক্ত হ’য়েছে আরও ২ হাজার ১১১ জ’নের দেহে। এ নিয়ে মো’ট শনাক্ত হলো ৪ লা’খ ৩৮ হাজার ৭৯৫’ জন ক’রোনা রোগী।

বুধ’বার (১৮ নভেম্বর) বিকেলে ক’রোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অ’ধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ ত’থ্য জানানো হয়।

সংস্থার অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অ’ধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বা’ক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আ’রও উল্লেখ করা হয়, এ দিন সু’স্থ হয়েছেন ১ হাজার ৮৯৩ জন। মোট সু’স্থ হয়েছেন ৩ লাখ ৫৪ হা’জার ৭৮৮ জন।

এর আ’গে মঙ্গলবার (১৭ নভেম্বর) দে’শে আরও ২ হাজার ২১২ জ’নের দেহে করোনা শনাক্ত হয়। এ’ছাড়া আক্রান্তদের ম’ধ্যে মারা যান ‘আরও ৩৯ জন।

এদিকে করো’নাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ও’য়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বিকেল পর্য’ন্ত বিশ্বের বিভিন্ন দেশে ক’রোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে ১৩ লাখ ৪৩ হাজা’র ১৫৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁ’ড়িয়েছে ৫ কোটি ৫৯ লাখ ৪০ হা’জার ১৩০ জন। এ’র মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে’ছেন ৩ কোটি ৮৯ লাখ ৬০ হাজার ৩৭৬ জন।

বি’শ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সব’চেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্ত’রাষ্ট্রে, ২ লাখ ৫৪ হাজার ২৫৫ জ’ন। বি’শ্বে সর্বোচ্চ আ’ক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বে’র ক্ষমতাধর এ দেশটিতে এখন প’র্যন্ত ১ কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৭১১ জ’ন আক্রান্ত হয়েছেন।

করোনা আ’ক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃ’তের সংখ্যায় তৃতীয় অব’স্থানে আছে ভারত। দেশটিতে এ’খন পর্যন্ত আক্রান্ত হ’য়েছেন ৮৯ লাখ ১২ হা’জার ৭০৪ জন। এখন প’র্যন্ত দেশটিতে করোনায় আ’ক্রান্ত হয়ে মারা গেছেন এ’ক লাখ ৩১ হাজার ৩১ জন।

করোনা আ’ক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃ’তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আ’ছে ব্রাজিল। দেশটিতে এখন প’র্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হ’য়েছেন ৫৯ লাখ ১১ হাজার ৭৫৮ জ’ন। এখন পর্যন্ত দেশটিতে করো’নায় আক্রান্ত হয়ে মারা গে’ছেন এক লাখ ৬৬ হাজার ৭৪৩ জন।

করো’নায় মৃ’তের সংখ্যার দিক থেকে চ’তুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দে’শটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আ’ক্রান্ত হয়ে মারা গেছেন ৯৯ হা’জার ২৬ জন। আর এ প’র্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ ‘লাখ ১১ হাজার ১৫৩ জন।

আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এ’সেছে ফ্রান্স। দেশটিতে এখন প’র্যন্ত আক্রান্ত হয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৭৫৫ জন। আ’র মৃ’তের সংখ্যা ৪৬ হাজার ২৭৩ জন।

সুস্থতার দি’ক থেকে প্রথম অবস্থানে আছে ভারত (৮৩ ‘লাখ ৩৩ হাজার ১৩ জন), দ্বিতী’য় অবস্থানে আছে যু’ক্তরাষ্ট্র (৭০ লাখ ৮৭ হাজার ৭৯৬ জন) এবং তৃ’তীয় অবস্থানে আছে ব্রা’জিল (৫৩ লাখ ৬১ হাজার ৫৯২ জন)।

গত বছরের ডি’সেম্বরের শেষ দিকে চীনের হু’বেই প্রদেশের উহান থেকে করো’নাভাইরাস সংক্রমণ শুরু হয়। এ’খন পর্যন্ত বাংলাদে’শসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছ’ড়িয়ে পড়েছে কোভিড-১৯।

১৮ ন’ভেম্বর (বুধবার)-এর আ’পডেট

 গত ২৪ ঘণ্টায়   মোট
 শনাক্ত  ২১১১  ৪৩৮৭৯৫
 মৃত্যু  ২১  ৬২৭৫
 সুস্থ  ১৮৯৩  ৩৫৪৭৮৮
 পরীক্ষা   ১৬৪৬৯ ২৫৮৯৪২১

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »