দেশে আবারো ভয়াবহ হচ্ছে করোনা, ২৪ ঘণ্টায় মৃত ৩৯

Spread the love

ম’হামারি করোনা ভাইরাসে দেশে গ’ত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃ’ত্যু হয়েছে। এ নি’য়ে মোট মৃতের সং’খ্যা বেড়ে দাঁ’ড়াল ৬ হাজার ২৫৪ জন। এ’ছাড়া করোনাভাইরাস শ’নাক্ত হয়েছে আরও ২ হা’জার ২১২ জনের দে’হে। এ নি’য়ে মোট শনাক্ত হ’লো ৪ লাখ ৩৬ হা’জার ৬৮৪ জন ক’রোনা রোগী।

মঙ্গলবার (১৭ ন’ভেম্বর) বিকেলে ক’রোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অ’ধিদফতরের প্রেস বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হ’য়।

সং’স্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অ’ধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বা’ক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আ’রও উল্লেখ করা হয়, এ দিন সু’স্থ হয়েছেন ১ হাজার ৭৪৯ জন। মো’ট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২ হাজা’র ৮৯৫ জন।

এর আ’গে সোমবার (১৬ নভেম্বর) দে’শে আরও ২ হাজার ১৩৯ জ’নের দেহে করোনা শ’নাক্ত হয়। এ’ছাড়া আক্রান্তদের ম’ধ্যে মারা যান আ’রও ২১ জন।

এদিকে ক’রোনাভাইরাসে আক্রান্তদের সং’খ্যা ও প্রাণহানির প’রিসংখ্যান রাখা ওয়েবসাইট ও’য়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বি’শ্বের বিভিন্ন দেশে করোনায় আ’ক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪ হা’জার ৫৬৭ জন এবং মৃ’ত্যু হয়েছে ৭ হাজার ৩০৫ জ’নের।

বিশ্বে এ’খন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে স’বচেয়ে বেশি মৃত্যু হয়েছে যু’ক্তরাষ্ট্রে, ২ লাখ ৫২ হাজার ৬৫১ জ’নের। বি’শ্বে সর্বোচ্চ আ’ক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বে’র ক্ষমতাধর এ দেশটিতে এখন প’র্যন্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হা’জার ০৫৯ জনের করোনা শনা’ক্ত হয়েছে।

আক্রান্তে দ্বি’তীয় এবং মৃত্যুতে তৃতীয় অ’বস্থানে থাকা ভারতে এ’খন পর্যন্ত সং’ক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৭৪ হা’জার ১৭২ জন এবং মারা গে’ছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জ’ন।

আ’ক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অ’বস্থানে থাকা লাতিন আ’মেরিকার দেশ ব্রাজিলে এখন প’র্যন্ত ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জ’নের বেশি মানুষ করোনায় সং’ক্রমিত হয়েছেন। এছাড়া মারা গে’ছেন ১ লাখ ৬৬ হাজার ৬৭ জ’ন।

আ’ক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা ফ্রা’ন্সে এখন পর্যন্ত করোনা সং’ক্রমিত হয়েছে ১৯ লাখ ৯১ হা’জার ২৩৩ জন। এর ম’ধ্যে মারা গে’ছেন ৪৫ হাজার ৫৪৮ জন।

পঞ্চম স্থা’নে উঠে আসা রাশিয়ায় ক’রোনায় সংক্রমণের সং’খ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। এর ম’ধ্যে মৃ’ত্যু হয়েছে ৩৩ হাজার ৪৮৯ জ’নের।

গত ব’ছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হু’বেই প্রদেশের উহান থে’কে করোনাভাইরাস সং’ক্রমণ শুরু হয়। এ’খন পর্যন্ত বাং’লাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অ’ঞ্চলে ছড়িয়ে পড়েছে কো’ভিড-১৯।

১৭ নভে’ম্বর (মঙ্গলবার)-এর আ’পডেট

 গত ২৪ ঘণ্টায়   মোট
 শনাক্ত  ২২১২  ৪৩৬৬৮৪
 মৃত্যু ৩৯  ৬২৫৪
 সুস্থ ১৭৪৯  ৩৫২৮৯৫
 পরীক্ষা  ১৫৯৯০ ২৫৭২৯৫২

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »