সহ’বাসে মাতুন একেবারে নতুন কয়েকটি ভঙ্গিমায়

Spread the love

আশা করি সবা’ই ভাল আছেন। আজ আপনাদের মা’ঝে অরেকটি আর্টিকেল ‘নিয়ে হাজির হলাম। আ’জ আপনাদের জানাবো ৯টি পজিশন স’ম্পর্কে যা মিলনে স’চ্চ আনন্দ প্রদান করবে। ক্যা’লোরি( Calorie) ঝরিয়ে সুস্থ থা’কতে কে না চায়?

অতিরিক্ত ক্যালো’রি ঝরিয়ে ফেলতে পারলে পুরু’ষরা যেমন সুঠাম পুরুষালী দেহের অ’ধিকারী হতে পারেন, তে’নই মহিলারাও পেতে পারেন ক’মনীয়, আকর্ষণীয় শরীর।

কিন্তু দৈ’নিক কাজের চাপে বর্তমানে পুরুষ বা মহি’লারা আলাদা করে ব্যায়াম করা’র সময় পান না প্রায়শই। কিন্তু খবর রাখেন কি, শুধু ব্যায়া’ম নয়, সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে উদ্দাম যৌ’নজীবনও যথেষ্ট ক্যালোরি ঝরাতে পারেন। কি’ন্তু জানেন কি, ক্যালোরি ঝ’রাতে কোন পজিশন কতটা উপ’কারী? পড়ুন এই বি’শেষ প্রতি’বেদনটি-

১. মিশনারি পজিশন: দ’ম্পতিদের মধ্যে অত্যন্ত জ’নপ্রিয় এই পজিশনে মহিলা’দের উপর পুরুষরা শা’য়িত হন। অন্তত পাঁচরকমভাবে এই প’জিশন ট্রাই করা যায়। এই ভঙ্গি’মায় মিলিত হলে পুরুষ’দের ১২০ ক্যালোরি ও ম’হিলাদের ৪০ ক্যালোরি ‘বার্ন’ হয়।

২. ডগি স্টাইল: এই স্টা’ইলে মিলিত হলে পুরুষদের ১২০ ক্যা’লোরি ও মহিলাদের ৮০ ক্যালো’রি ঝরে। ৩. লে’গস ইন দ্য এয়ার: এই ভঙ্গিমায় অন্তত ৮৫ ক্যা’লোরি ঝরাতে পারেন মহিলারা, পুরু’ষদের ঝরে ১৩০ ক্যা’লোরি।

৪. কাউগার্ল: কা’উগার্ল পজিশনে মহিলাদের বে’শি ক্যালরি ঝরে, প্রা’য় ২২০ ক্যালোরি। সে’ক্ষেত্রে পুরুষদের ঝরে মাত্র ৪০ ক্যালোরি। ৫. রি’ভার্স কাউগার্ল: এই পদ্ধতিতে ম’হিলাদের ঝরে ১০০ ক্যা’লোরি, পুরুষদের ৪০ ক্যা’লোরি।

৬. স্পুনিং: এই পজিশনে পু’রুষদের ঝরে ১১০ ক্যা’লোরি। মহিলাদের এ’কটু কম, ৭০ ক্যা’লোরি। ৭. ওরাল: এক্ষে’ত্রে পুরুষ ও মহিলা- দু’জনেরই ৬০-৭০ ক্যা’লোরি করে কমে।

৮. লো’টাস: এই পজিশনে মহিলাদের পরি’শ্রম তুলনামূলকভাবে বেশি হ’য়। তাই তাঁদের ক্যালো’রিও একটু বেশিই ঝরে। তু’লনায় পু’রুষদের ঝরে ৪০ ক্যালোরি। ৯. স্ট্যান্ডিং: দাঁ’ড়িয়ে মিলিত হলে পুরুষ’দের প্রচুর ক্যালোরি ঝ’রে, প্রায় ৫০০। তুলনায় ম’হিলাদের ঝরে’ মাত্র ১০০-১৫০ ক্যালোরি।

সুস্থ দেহ ও সু’ন্দর মন পাওয়ার আকাঙ্খা সবারই থা’কে। আজীবন তারুণ্য ধরে রাখতে এবং যৌব’নের রঙিন দিন অ’তিবাহিত করতে কার না ইচ্ছে’ করে। আর সেই ইচ্ছে পূর’ণের জন্য নিয়মিত পুষ্টিকর ও সেই স’ঙ্গে ভেজালমুক্ত খাবা’র খাওয়ার কোনও বিকল্প নেই। শুধু তা’ই নয়, জীবনে উদ্দীপনা আন’তে ভায়াগ্রার সাহায্য নেন অ’নেকেই।

বর্তমান জীবনযাপন ও খা’দ্যাভ্যাসের কারণে আমাদের জী’বনে শিথিলতা আসছে। প্রতি’দিনের খাদ্যতালিকায় য’দি থাকে এমন কিছু খাওয়ার যার মধ্যে র’য়েছে জিনসিনোসাইড, তাহলে আ’পনার জীবনে ফিরে আস’তে পারে যৌবন।

নারী-পুরুষের যে কোনোা যৌ’ন সমস্যার (যৌ’’ন দুর্বলতা, সন্তান না হও’য়া, সহ’বাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত, মেহ-প্রমেহ) সমাধানে ‘নাইট কিং’ ও ‘না’ইট কিং গোল্ড’ কার্যকরী। জেনে নিন, এ জাতী’য় ৫টি ভেষজ খাবারের না’, যা ভায়াগ্রার চাইতে বেশি উত্তেজক-

১। সজনে ডাঁটা : এক গ্লাস দুধে স’জনে ফুল, লবন ও গোলম’রিচ মিশিয়ে প্রতিদিন খেলেও আপ’নার ক্ষমতা বাড়বে। ২। রসুন : র’ক্তে শর্করা ও কোলেস্টেরলের মা’ত্রা নিয়ন্ত্রণ করে রসুন। ফলে প্র’তিদিনের ডায়েটে যদি’ রসুন থাকে তবে উত্তে’জনা বাড়বে। আফ্রিকান হেলথ সা’য়েন্সসও এটা প্রামাণ করেছে, আদার মতোই উ’পকারী রসুন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »