বিছানায় ঝড় তুলতে হলে সপ্তাহে তিনদিন এই পাঁচটি খাবার খান

Spread the love
শরীরে পুষ্টির চাহিদা পূর’নের জন্য আমাদের বিভিন্ন রকম খাবার খে’তে হয়। পুষ্টি আমাদের সকলের শরীরেই দরকার। সারাদিন কাজ করার জন্য, পড়াশোনা করার জন্য, যে কোন কাজে পুষ্টি দর’কার। এমনকি সে-ক্সের জন্যও শরীরে এনার্জি দরকার হয়। এমন কি’ছু খাবার আছে যা শরীরের সে-ক্স বা’ড়াতে সক্ষম। সে-ক্স ঠিক রাখ’তে শরীরের এন্ড্রোক্রাইন সিস্টেম ঠিক রাখা দরকার।
আর শরীরে পর্যাপ্ত পরিমানে ভিটামিন এবং মি’নারেলস থাকলে সে-ক্সের ঘাটতি হয়না। এন্ড্রো’ক্রাইন সিস্টেম শরীরের ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনের মাত্রা বজায় রাখে। এমন’ই কিছু খাদ্য আপনার যৌ-ন ইচ্ছা নি’য়ন্ত্রন করে। আপনার পারফরমেন্স নিয়ন্ত্রন করে। তাহলে জেনে নিন খা’দ্য গুলি কি কি…
১। দুধঃ দুধ একটি এ’মন পানীয় যাতে সমস্ত রকম পুষ্টিগুণ র’য়েছে, সমস্ত প্রানীজ ফ্যাট আছে। অনেকে ফ্যাট জাতী’য় খাবার খেতে পছন্দ করেনা। কি’ন্তু দুধে আছে এমন ফ্যাট যা শরীরে মে’দ না বাড়িয়ে সমস্ত পুষ্টির ঘাটতি পূ’রন করে। আপনি যদি শরীরের সে-ক্স হরমোন বাড়াতে চান তাহলে রোজ আপনার খাদ্য’ তালিকায় রাখুন দুধ।
২। ঝিনুকঃ আপনি যদি আপ’নার যৌ-ন জীবন ভালোভাবে উপভোগ কর’তে চান তাহলে এবার থেকে রোজ খা’ওয়া শুরু করুন ঝিনুক। ঝিনুকে থাকে প্রচুর পরিমা’নে জিঙ্ক। জিঙ্ক শুক্রাণু বাড়াতে সাহা’য্য করে। তার সঙ্গে যৌ-ন ইচ্ছা বৃদ্ধি করে। ঝিনু’ক কাঁচা খান অথবা রান্না করে খান, আ’পনি যৌ-ন জীবনে উপকার পাবেনই।
৩। ডিমঃ ডিম সিদ্ধ হো’ক বা ভাজা যেভাবেই খান তাতে পুষ্টি পা’বেন। ডিমে আছে প্রচুর পরিমা’নে ভিটামিন বি, ভিটামিন বি ৬। যা শরীরের হর’মোনের তা’রতম্য বজায় রাখে, মানসিক চাপ কমায়। আপনি নি’জের স্বাস্থ্যের উন্নতি চা’ইলে রোজ সকালে খান একটি করে ডিম। আপ’নার শরীর শক্তিশালী হবে এবং যৌ-ন ক্ষ’মতা বৃদ্ধি পাবে।
৪। বাদামঃ চীনা বা’দাম, কাজু বাদাম, পেস্তা ইত্যাদি খাবারে আছে প্রচুর পরিমা’নে মনোস্যাচুরেটেড ফ্যাট। এগুলি শ’রীরের জন্য প্রয়োজনীয় কোলে’স্টেরল তৈরী করে। সে-ক্স হরমোন কাজ করা’র জন্য কোলেস্টে’রল খুব দরকার। তাই প্রতিদিন চে’ষ্টা করুন অল্প বাদাম খা’ওয়া। এতে আপনার যৌ-ন স্বাস্থ্য ভা’লো থাকবে।
৫। পালং শাকঃ পালং শাকে আছে’ ম্যাগনেসিয়াম। ম্যাগনেসিয়াম শরী’রের রক্ত চলাচল সঠিক ভাবে ক’রতে সাহায্য করে। গবেষকরা বলেন শরীরে ঠিকমত রক্ত চ’লাচল করলে যৌ-ন উদ্দীপনাও বা’ড়ে। পালং শাকের সঙ্গে আ’রো কিছু সবজি খেতে পারেন। এর ফলে আ’পনার স্বাস্থ্য উন্নতি হয়, সাথে যৌ’ন স্বাস্থ্যও উন্নত হয়।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »