ধর্ষণ-নির্যাতনকারীদের বিচারের দাবিতে বরিশালে বিক্ষোভ

Spread the love

নোয়া’খালীর বেগমগঞ্জে নারী’কে বিব’স্ত্র করে নির্যা’তনসহ সারাদে’শে অব্যাহত ধর্ষ’ণ ও নারী’র প্রতি সহিং’সতার প্রতি’বাদে দেশে’র অন্যান্য স্থা’নের মতো বিক্ষু’ব্ধ বরি’শালের আপাম’র জনতা’ও। গত কয়ে’কদিনের ধারাবা’হিকতায় বুধবার’ও বরিশা’লে পৃ’থক মান’ববন্ধন ও বিক্ষো’ভ মিছিল অনুষ্ঠি’ত হয়েছে।

বুধ’বার সকাল ১০টায় সা’ধারণ শিক্ষার্থী’দের ব্যানা’রে নগরীর সদর রো’ডের অশ্বিনী কুমা’র হলের সাম’নে গণঅ’বস্থান ও মানব’বন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্ত’ব্য রাখেন শিক্ষা’র্থী আলিমু’জ্জামান মেশকাত, তানভী’র আহসান না’সিফ, মো. আজ’মান ও মাসরু’ফ আল নাফিজ। বক্তা’রা ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদ’ণ্ড করার দাবি জানান।

গণঅ’বস্থান ও মানবব’ন্ধন শেষে শিক্ষা’র্থীদের একটি শান্তি’পূর্ণ মিছিল নগরীর বিভি’ন্ন সড়ক প্রদক্ষি’ণ করে। এদিকে একই দাবি’তে সকাল সাড়ে ১১টায় নগ’রীর সদর রোডে মান’ববন্ধন ও বিক্ষোভ মি’ছিল করে সমাজ’তান্ত্রিক ছাত্রফ্র’ন্ট।

সংগঠ’নের জেলা কমি’টির আহ্বায়ক সাগ’র দাস আকাশে’র সভাপতি’ত্বে মানবব’ন্ধনে বক্তব্য রখেন জেলা বা’সদ আ’হ্বায়ক ইমরান হাবিব রুমা’ন ও সদস্য সচিব ডা. মনি’ষা চক্রবর্তী, সাংস্কৃ’তিক ব্যক্তিত্ব অপূর্ব রায়, জে’লা মহিলা প’রিষদের সাধারণ সম্পা’দক পুষ্প চক্রবর্তী, ছা’ত্রফ্রন্ট নেতা সুজন সিক’দার, বিএম কলেজ শাখা’র সংগঠক বিজন সিক’দার ও হাতে’ম আলী ক’লেজ সংগঠক মাহমু’দুন্নবী বিপুল প্রমুখ। ‘

বক্তারা সারাদে’শে অব্যাহ’ত নারী ধর্ষণ ও নির্যা’তনের তীব্র প্রতি’দ জানান। তারা ধর্ষ’ণ ও নারী নির্যা’তনে অভিযু’ক্তদের শনাক্ত করে গ্রেফ’তারসহ দৃষ্টান্তমূ’লক শাস্তির দাবি জানা’ন।

এর আ’গে একই দাবি’তে ছাত্রফ্রন্টে’র একটি বিক্ষো’ভ মিছিল ন’গরীর বিভিন্ন সড়’ক প্রদ’ক্ষিণ করে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »