ধর্ষ’ণের ঘটনায় চবি ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ

Spread the love

সারাদেশে ধর্ষ’ণের ঘটনায় প্রতিবা’দ সমাবেশ করে’ছে চট্টগ্রাম বিশ্ববি’দ্যালয় (চবি) ছাত্র’লীগ। এ সময় তারা ধর্ষ’ণে জড়িত’দের সর্বো’চ্চ শাস্তির দাবি ক’রেন। এছা’ড়াও ধর্ষ’ণে সহায়’তার মাম’লায় অভি’যুক্ত ডাকসুর সাবেক ভিপি নু’রুল হক নূরকে’ও শাস্তির আও’তায় আনার দা’বি জানিয়ে’ছে তারা।

আজ মঙ্গ’লবার দুপুর ২টার দিকে চট্টগ্রা’ম বিশ্ববি’দ্যালয় শহিদ মি’নারের সামনে এ প্রতি’বাদ সমা’বেশে অনুষ্ঠি’ত হয়।

সমা’বেশে চবি ছাত্র’লীগ সভাপতি রেজাউল হক রু’বেল বলেন, ‘আপনা’রা দুর্বল হবেন না। সচেত’ন হোন, শক্তি’শালী হোন। কো’থাও ধর্ষ’ণের ঘট’নার উপক্র’ম হলে ছাত্র’লীগের সভা’পতি- সেক্রে’টারিকে ফোন দেবেন। ছাত্র’লীগের সভাপতি-সে’ক্রেটারির থেকে ক্ষমতা’শালী কেউ সে’খানে থাক’বে না যে আপ’নাদের গায়ে হা’ত দেবে।’

তিনি বলেন, যারা ছাত্র’লীগ করে তারা কখ’নও ধর্ষণ’কারী হতে পা’রে না। অনু’প্রবেশকারীরা সব’সময় ছাত্রলী’গকে কল’ঙ্কিত করেছে। এজ’ন্য সকল ছাত্র’লীগ নেতাকর্মী’কে সচেতন হ’তে হবে যেন সংগ’ঠনে কোন দুষ্কৃ’তিকারী প্রবেশ কর’তে না পারে।

এ’সময় শাখা ছাত্র’লীগের সাধারণ স’ম্পাদক ইকবা’ল হোসেন টিপু বলেন, ধর্ষক’দের কোন দল-মত নেই, ধ’র্ম পরিচয় নেই। তাদের একটাই পরি’চয়- তারা ধর্ষণ’কারী নরপশু ও কু’লাঙ্গার। তাদের শাস্তি নিশ্চি’ত করতে ছা’ত্রলীগকেই অগ্র’সর ভূমি’ক পালন কর’তে হবে।

এদিকে, সমা’বেশে অন্যা’ন্যের মধ্যে বক্ত’ব্য রাখেন শাখা সাবেক উপ-বি’জ্ঞান ও প্রযু’ক্তি বিষয়’ক সম্পাদক রকিবুল হাসান দিনার,সাবেক তথ্য ও প্রযুক্তি বিষ’য়ক সম্পা’দক শরীফুল ইসলাম, ছাত্র’লীগ নেতা প্রদীপ চ’ক্রবর্তী দুর্জয়, সা’বেক পাঠাগার বিষয়’ক সম্পাদ’ক আবু বকর তো’হা, উপ আপ্যায়ন বি’ষয়ক সম্পাদ’ক শায়ন দাস গু’প্ত ছাত্র’লীগের সাবেক সহ-সম্পাদক শরীফ উদ্দিন প্রমুখ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »