একাদশ শ্রেণির ক্লাস শুরু কাল

Spread the love

চলমান মহামারি করো’নার কারণে শিক্ষাপ্র’তিষ্ঠান বন্ধ থাকায় আ’গামীকাল রবিবার শুরু হচ্ছে একাদশ শ্রেণির শি’ক্ষার্থীদের অনলা’ইন ক্লাস। এরই মধ্যে সব কলেজে চিঠি পাঠিয়ে ৪ অক্টোবর থেকে অনলা’ইনে ক্লাস শুরুর প্রয়োজ’নীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে শিক্ষা বো’র্ডগুলো।

গত বৃহস্পতি’বার ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্য’মিক শিক্ষা বোর্ডের চেয়ার’ম্যান ও বাংলাদেশ আন্তশি’ক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপ’ক মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক চিঠিতে এমন তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, কোভিড-১৯-এর কারণে শ্রেণিক’ক্ষে পাঠদান সম্ভব হচ্ছে না। শিক্ষা’র্থীদের লেখাপড়া যাতে বিঘ্নিত না হয় সে উদ্দেশ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষা’র্থীদের আগা’মীকাল রবিবার থেকে অন’লাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে অন’লাইনেই এই ক্লাস চলবে। শিক্ষা’প্রতিষ্ঠান খুলে দেয়ার পর স্বাভাবিক শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু হবে।

এদিকে, মহামারি করোনার কারণে দেশের শিক্ষা’প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। আগের ঘোষণা অনুযায়ী, এই ছুটির মেয়াদ ছিল ৩ অক্টোবর পর্যন্ত। সেই মেয়াদ শেষ হওয়ার আগেই ছুটি বাড়ানোর ঘোষণা দেয়া হলো।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »