রোহিঙ্গা ক্যাম্পে দফায় দফায় গু’লি বর্ষণ

Spread the love

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দফায় দফায় গু’লি বর্ষণের ঘটনা ঘটেছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা গ্রুপ ও মুন্না গ্রুপের মধ্যে বৃহস্পতিবার রাতভর দফায় দফায় এ গু’লি বর্ষণের ঘটনা ঘটে। ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পে চরম উত্তে’জনা বিরাজ করছে। লা’ঠি ও ছু’রিকাঘাতে দুই গ্রুপের মাঝে কমপক্ষে ১০ জন আ’হত হয়েছে বলে রোহিঙ্গারা জানিয়েছেন।

কুতুপালং রেজিস্ট্রার্ড ক্যাম্পের চেয়ারম্যান হাফেজ জালাল আহম’দ জানান, ক্যাম্প নিয়ন্ত্রণের ঘটনাকে কেন্দ্র করে আরসা গ্রুপের নেতা মৌলভী আবু আনাস ও মো. রফিকের নেত্বতে মুন্না গ্রুপের মধ্যে গেলো বুধবার সন্ধ্যা থেকে রাত দুইটা পর্যন্ত দফায় দফায় গু’লি বর্ষণ ও হা’মলার ঘটনা ঘটে। এ সময় স’ন্ত্রাসীদের হা’মলায় কুতুপালং ই-ব্লকের ১০/১৫ টি ঝুপড়ি ঘর ভাংচুর করে। কুতুপালং দুই নম্বর ক্যাম্পের হেড মাঝি সিরাজুল মোস্তফা বলেন, দুই গ্রুপের সং’ঘর্ষের ঘটনায় ছু’রি ও লা’ঠির আ’ঘাতে কমপক্ষে ১০ জন আ’হত হয়েছেন। আ’হতদের মধ্যে গুরুতর অবস্থায় দুইজনকে কক্সবাজার জে’লা সদর হাসপাতা’লে ও অন্যান্যদের কুতুপালং এনজিও হাসপাতা’লে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, গেলো বুধবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত দফায় দফায় গু’লি বর্ষণের ঘটনা ঘটে। এ সময় রোহিঙ্গারা দিকবেদিক ছোটাছুটি করে নিরাপদ স্থানে আশ্রয় নেয়। এরপর রাত সাড়ে ১২টায় কুতুপালং ক্যাম্পের খেলার মাঠ এলাকায় দুই গ্রুপের মধ্যে ঘণ্টাব্যাপী গু’লি বর্ষণের ঘটনা ঘটে।

কুতুপালং ক্যাম্প ইনচার্জ খলিলুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে পু’লিশ নিয়ে ঘটনাস্থল পৌঁছলে রোহিঙ্গা স’ন্ত্রাসীরা পালিয়ে যায়। এদিকে, গত সোমবার দুপুরে রোহিঙ্গা স’ন্ত্রাসীরা একটি সিএনজিসহ ড্রাইভা’রকে দিনদুপুরে অ’পহ’রণ করে চার লাখ টাকা দাবি করে। এ সময় সিএনজি অফিসে অবস্থানকারী সিএনজি সমিতির নেতা শাহ’জানকে রোহিঙ্গা স’ন্ত্রাসীরা অ’স্ত্রের মুখে জি’ম্মি করে স্থানীয় লোকজনের বাড়িতে হা’মলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালায়। রোহিঙ্গারা দিনদিন বেপরোয়া হয়ে উঠায় স্থানীয়রা ক্ষুদ্ধ হয়ে উঠেছে। এ ঘটনায় রোহিঙ্গা স’ন্ত্রাসীদের বি’রুদ্ধে উখিয়া থা’নায় একটি অ’ভিযোগ দায়ের করেছে বলে সিএনজি সমিতির সভাপতি মুক্তার চৌধুরী জানিয়েছেন।

এ বিষয়ে উখিয়া থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আহমেদ মঞ্জর মোরশেদ বলেন, ঘটনাটির ব্যাপারে ত’দন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »