প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ক্যাশ আউট চার্জ কমালো ‘নগদ’

Spread the love

দেশে প্রথমবারের মতো এক হাজার টাকার হিসাবে ক্যাশ-আউট চার্জ সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনলো ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। এখন থেকে ‘নগদ’-এর গ্রাহকদের জন্য এক হাজার টাকা ক্যাশ-আউটে খরচ হবে মাত্র ৯.৯৯ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্ম’দিন উপলক্ষ্যে ‘নগদ’ এর পক্ষ থেকে সব গ্রাহকদের জন্য ক্যাশ-আউটের এই চার্জ উপহার হিসেবে দেওয়া হয়েছে। তবে কোনও গ্রাহক যদি অ্যাপ ব্যবহার না করে মোবাইল ফোনের ইউএসএসডি প্রযু’ক্তি ব্যবহার করে ক্যাশ-আউট করেন, তাহলে এই চার্জ হবে এক হাজার টাকায় ১২.৯৯ টাকা। বৃহস্পতিবার (১ অক্টোবর) এক সংবাদ বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ‘নগদ’।

এতে বলা হয় হ্রাসকৃত এই ক্যাশ-আউট চার্জ সুবিধা পেতে গ্রাহককে ২ হাজার ১০০ টাকার ওপরে ক্যাশ-আউট করতে হবে। ‘নগদ’ নির্ধারিত এই চার্জের সঙ্গে গ্রাহককে ক্যাশ-আউটের ক্ষেত্রে সরকার নির্ধারিত ১৫ শতাংশ হারে কর যোগ হবে।

‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক হ্রাসকৃত এই ক্যাশ-আউট চার্জ নির্ধারণ বিষয়ে বলেন, ‘সব সময়ই এত বেশি হারে ক্যাশ-আউট চার্জের বি’রুদ্ধে আমাদের অবস্থান। গত এক দশক ধরে ক্যাশ-আউটের যে ফি প্রচলিত রয়েছে (হাজারে ২০ টাকা) সেটি গ্রাহকের ওপর অ’ত্যাচার বলেই আম’রা মনে করি। সে কারণে শুরু থেকেই গ্রাহকদের জন্য ‘নগদ’ সর্বনিম্ন ক্যাশ-আউট চার্জ অফার করে আসছে।’

তানভীর এ মিশুক আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম’দিন উপলক্ষ্যে ‘নগদ’ এর গ্রাহকদের জন্য চ’মক জাগানো এই অফার ঘোষণা করা হলো। এর ফলে গ্রাহকের ‘নগদ’ ব্যবহার আগের চেয়ে অনেক সাশ্রয়ী হবে এবং আর্থিক লেনদেনের ক্ষেত্রে ডিজিটালাইজেশন প্রক্রিয়াটি তরান্বিত হবে। আম’রা মনে করি, এ বিষয়ে সরকার উদ্যোগ নিয়ে সব মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের জন্য সর্বোচ্চ ক্যাশ-আউট চার্জের একটি সীমা নির্ধারণ করে দিতে পারে।”



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »