রিফাত হত্যায় মিন্নিসহ ছয়জনের মৃত্যুদণ্ড

সেপ্টেম্বর ৩০ ২০২০, ১৪:৫৮

Spread the love

বরগুনার আ’লোচিত শাহনেওয়াজ শরীফ ওরফে রিফাত শরীফ হ’ত্যা মা’মলায় প্রাপ্তবয়স্ক ১০ আ’সামির মধ্যে ছয়জনকে মৃ’ত্যুদ’ণ্ড দিয়েছে আ’দালত।বুধবার বরগুনা জে’লা ও দায়রা জজ আ’দালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকে কেন্দ্র করে আ’দালত চত্বরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।

এর আগে, সকাল ৯টায় বাবা মোজা‌ম্মেল হক কি‌শোরের সঙ্গে মিন্নি আ’দালত প্রাঙ্গণে আসেন। এরপর কারাগার থেকে ৮ আ’সামিকে নেয়া হয় আ’দালতে।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন ব’ন্ড ও তার সহযোগী স’ন্ত্রাসীরা প্রকাশ্যে রাম’দা দিয়ে কু‌‌’পিয়ে রিফাত শরীফকে গুরুতর আ’হত করে। এরপর বীরদর্পে অ’স্ত্র উঁচিয়ে এলাকা ছাড়েন তারা। গুরুতর আ’হত রিফাত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লে ওইদিনই মা’রা যান।

ওই বছরের ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হ’ত্যা মা’মলায় রিফাতের স্ত্রী’ মিন্নিসহ ২৪ জনের বি’রুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ’দালতে চার্জশিট দেয় পু’লিশ। একইসঙ্গে রিফাত হ’ত্যা মা’মলার এক নম্বর আ’সামি নয়ন ব’ন্ড ব’ন্দুকযু’দ্ধে নি’হত হওয়ায় তাকে মা’মলা থেকে অব্যাহতি দেয়া হয়।

চলতি বছরের ১ জানুয়ারি রিফাত হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক ১০ আ’সামির বি’রুদ্ধে চার্জ গঠন করে বরগুনার জে’লা ও দায়রা জজ আ’দালত। ৮ জানুয়ারি একই মা’মলার অ’প্রাপ্তবয়স্ক ১৪ আ’সামির বি’রুদ্ধে চার্জ গঠন করে বরগুনার শি’শু আ’দালত।

এ মা’মলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আ’সামি মো. মু’সা এখনো পলাতক রয়েছেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »