‘আইন সংশোধন করে দ্রুত আইনে ধর্ষকদের মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে’

সেপ্টেম্বর ৩০ ২০২০, ০২:৪৬

Spread the love

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেছেন, ধর্ষক যেই হোক, যেই দলেরই হোক তাকে আইনের আওতায় নিয়ে আসতে হবে। ফাঁ’সির রায় হবে, দুই তিন বছর পরে হবে কি হবে না ওটা না। আইন সংশোধন করে হলেও দ্রুত আইনের বিচারে তাদের মৃ’ত্যুদ’ণ্ড কার্যকর করতে হবে। তাহলে এই সমস্যা থেকে আম’রা সমাধানে আসতে পারবো বলে আমি মনে করি।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের ট’কশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান হাবিব বলেন, নব্বই সালে আমি ছাত্রলীগের সভাপতি, তখন জিহাদের লা’শ ঢাকা মেডিকেল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়ে গিয়েছিলাম। এর জন্য আমি কিন্তু তৎকালীন আওয়ামী লীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রীকে কিছু জিজ্ঞেস করিনি। আমি কিন্তু আমা’র স্ব-উদ্যোগ স্ব-চিন্তায় জিহাদের লা’শ ক্যাম্পাসে নিয়ে আসতে পেরেছিলাম। আজকে যিনি প্রধানমন্ত্রী তাকে আমি ক্যাম্পাসে আসতে বলেছিলাম। তেমনি ভাবে আমান উল্লাহ আমান দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ক্যাম্পাসে আসতে বলেছিলেন। আম’রা কখনো তাদেরকে জিজ্ঞেস করে আ’ন্দোলন করবো কি করবো না এগুলো কখনো করিনি। আম’রা আ’ন্দোলন করেছি পরবর্তীতে তারা আমাদের আ’ন্দোলনকে সম’র্থন দিয়েছেন।

তিনি বলেন, ছাত্র সংগঠনগুলো রাজনৈতিক দলের কর্মসূচি ফ্লো করে। আম’রা নব্বই সালে কিন্তু তা করিনি। নব্বই সালে আম’রা ছাত্ররা কর্মসূচি প্রণয়ন করতাম। আমাদের কর্মসূচিগুলো দেখা যেত রাজনৈতিক দলগুলোর সম’র্থন দিতো। রাজনৈতিক দলগুলো কোন কর্মসূচি দিলে সেটা আম’রা সম’র্থন করতাম।

তিনি আরও বলেন, আম’রা ভিন্ন একটি অবস্থানে থেকে ১৯৯০ এর আ’ন্দোলন সফল করতে পেরেছিলাম। আমি যদি আমা’র দলের কথা চিন্তা করতাম তাহলে নব্বইয়ের আ’ন্দোলন সফল হতো না। আমান উল্লাহ আমান যদি তার নেত্রীর কথা চিন্তা করতেন তাহলে সফল নাও হতে পারতো। আম’রা আমাদের সক্রিয়তা বজায় রেখেছিলাম বলেই নব্বইয়ে সফল গণঅভ্যুত্থান করতে পেরেছিলাম। আমি আজকে বলব যে নব্বইয়ের গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে সূচিত হয়েছিল যে গণতন্ত্র। সে গণতন্ত্র আজ টোটালি অনুপস্থিত হয়ে গেছে। যে কারণে আজকে এই অ’নৈতিকতা।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »