স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অনুপ্রবেশকারী আটক

সেপ্টেম্বর ৩০ ২০২০, ০২:৪২

Spread the love

অনুপ্রবেশের দায়ে মধ্য ইউরোপের দেশ স্লো’ভেনিয়াতে ১১৩ জন অ’ভিবাসীকে আ’ট’ক করা হয়েছে। আ’ট’ককৃত অ’বৈধ অ’ভিবাসীদের বেশিরভাগই বাংলাদেশি এবং পা’কিস্তানি।সোমবার (২৭ সেপ্টেম্বর) তাদেরকে আ’ট’ক করা হয়।

স্লো’ভেনিয়ার পু’লিশ প্রশাসনের মুখপাত্র আনিকা লেস্কোভিচ দেশটির স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, স্লো’ভেনিয়াতে এর আগে একদিনে এতো বিশাল সংখ্যক অ’বৈধ অ’ভিবাসীদেরকে আ’ট’ক করার ঘটনা ঘটেনি।

স্লো’ভেনিয়া এবং ক্রোয়েশিয়ার সীমান্তবর্তী শহর ইলিরস্কা বিস্ট্রাসে এ ঘটনাটি ঘটেছে। ধারণা করা হচ্ছে এ সকল অ’বৈধ অ’ভিবাসীদের বেশিরভাগই ক্রোয়েশিয়া থেকে স্লো’ভেনিয়া হয়ে ইউরোপের অন্যান্য দেশ বিশেষ করে ইতালি, স্পেন, ফ্রান্স এ সকল দেশে পৌঁছানোর জন্য মূলত এ রুটটি ব্যবহার করতে চেয়েছিলেন।

 

স্লো’ভেনিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আলেস হোস জানিয়েছেন, একসাথে এতো বিশাল সংখ্যক অনুপ্রবেশকারীকে আ’ট’ক করার মধ্য দিয়ে প্রমাণিত হয় স্লো’ভেনিয়াসহ আশেপাশের দেশগুলোকে ঘিরে মানবপাচারের একটি সুবিশাল চক্র গড়ে উঠেছে।

এর আগেও, গত সপ্তাহে স্লো’ভেনিয়ার অন্য একটি সীমান্তবর্তী শহর ছেলইয়েতে এক লরী থেকে ৩৪ জন অ’বৈধ অ’ভিবাসীকে আ’ট’ক করা হয়।

উল্লেখ্য, স্লো’ভেনিয়ার পু’লিশ প্রশাসনের পক্ষ থেকে প্রকাশিত পরিসংখ্যান থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সাম্প্রতিক সময়ে দেশটিতে অনুপ্রবেশের দায়ে আ’ট’ককৃতদের বেশিরভাগই বাংলাদেশ, পা’কিস্তান এবং ম’রোক্কোর নাগরিক।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »