৪০ সেকেন্ডে ১৫ লাখ টাকা ছিনতাই

সেপ্টেম্বর ২৯ ২০২০, ২১:১৪

Spread the love

রোদ ঝলমলে আবহাওয়া। রাস্তায় যান ও জন চলাচল আছে আর দশটি দিনের মতোই। ডেম’রার কোনপাড়ায় একটি রিকশা এসে থামলো। পিছু পিছু আসা একটি সাদা প্রাইভেট’কারও থামলো সাথে সাথেই। রিকশা আরোহী চালকের ভাড়াও শোধ করতে পারেননি তখনো। এরইমধ্যে সেই সাদা গাড়ি থেকে প্রথমে এক ব্যক্তি নেমে আসে। তার পিছু পিছু আসে আরো দুই ব্যক্তি।

কিছু বুঝে ওঠার আগেই রিকশা আরোহীকে সাদা গাড়িতে তুলে নিয়ে যায় অজ্ঞতরা। রিকশা চালক আর পথচারীদের চোখের সামনেই ঘটে ৪০ সেকেন্ডের এই সিনেম্যাটিক ঘটনা। তবে কেউ এগিয়ে আসেননি। কারণ অ’জ্ঞাতদের পরনে ছিলো ডিবি পু’লিশের জ্যাকেট, হাতে হ্যান্ডকাপ আর অয়্যারলেস ।

যেই ব্যক্তিকে তুলে নিয়ে যাওয়া হয় তিনি আল-আরাফাহ ইস’লামী ব্যাংক থেকে ১৫ লাখ টাকা তুলে ইউসিবি ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন। গত ৬ সেপ্টেম্বর দিনে দুপুরে ঘটে এ ঘটনা।

ঘটনার ২৩ দিন পর ওই তিন ব্যক্তিকে গ্রে’ফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পু’লিশ। তারা হলেন- বারেক, আবুল কাশেম ও স্বপন।

ডিবি পু’লিশের অ’তিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, এই চক্রের মূল হোতা বারেক। পেশাদার ছিনতাইকারী হিসেবে ডিএমপিতে বারেক এক পরিচিত নাম। এদের প্রত্যেকের বি’রুদ্ধে ৭ থেকে নয়টি মা’মলা রয়েছে।

তিনি আরো জানান, ছিনতাইকারী চক্রটি প্রাইভেট’কার নিয়ে ব্যাংক কিংবা আর্থিক প্রতিষ্ঠানের সামনে অবস্থান নিয়ে টাকা ওঠাতে আসা ব্যক্তিদের টার্গেট করে। এরপর ভু’য়া ডিবি পু’লিশ পরিচয়ে অ’বৈধ অ’স্ত্র ও মা’দক মা’মলায় ফাঁ’সিয়ে দেয়ার ভ’য় দেখিয়ে গাড়িতে তুলে টাকা পয়সা হাতিয়ে নিয়ে ভিক্টিমকে নির্জন স্থানে ফেলে চলে যায়। এভাবে চক্রটি ঢাকা ও ঢাকার বাইরে এরকম অসংখ্য ঘটনা ঘটিয়েছে। এ চক্রের কাছ থেকে ডিবি লেখা জ্যাকেট, একটি আগ্নেয়াস্ত্র এবং হ্যান্ডকাপ উ’দ্ধার করা হয়েছে। তাদের বি’রুদ্ধে অ’স্ত্র ও ডা’কাতির মা’মলা করেছে গোয়েন্দা পু’লিশ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »