মৎস্যজীবী নারীদের জেন্ডার নায্যতা ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ভোলায় নারী নেটওয়ার্ক গঠিত

সেপ্টেম্বর ২৯ ২০২০, ১৬:৩৯

Spread the love

মৎস্যজীবী নারীদের জেন্ডার নায্যতা ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ভোলায় নারী নেটওয়ার্ক গঠিত

ভোলা সংবাদদাতা :
বেসরকারী সেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোস্ট ট্রাস্টের উদ্যোগে ভোলা জেলায় নারী নেটওয়ার্ক গঠিত হয়েছে । এই নেটওয়ার্কের দুটি পরিষদ করা হয়েছে একটি উপদেষ্টা পরিষদ ও একটি কার্যকরী পরিষদ ।

কার্যকরী পরিষদে  প্রতিনিধিরা হলেন, সভাপতি জান্নাতুল ফেরদাউস, সাধারণ সম্পাদক নাজমা বেগম । সাংগঠিনক সম্পাদক শারমীন আক্তার ।
নেটওয়ার্ক গঠন কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন জিনাত রেহানা, সাধারণ সম্পাদক, জাতীয় মহলিা পরষিদ ও সদস্য, দূদক, জলো কমিটি ভোলা ও বলিকসি জাহান মুনমুন সভাপতি আঙ্গনিা মহলিা সমিতি ।আরো উপস্থতি ছলিনে এপসিি পকল্পরে সমন্বয়কারী মজিানুর রহমান স্থানীয় সরকার প্রকল্পরে সমন্বয়কারী তাহাজ্জুত হোসনে । ইউনয়িন পরষিদরে চয়োরম্যান ও সদস্যবৃদন্দ ।

কর্মশালায় উপস্থিত অতিথিরা বলেন, জেলে পুরুষদের বিভিন্ন সংগঠন থাকলেও নারীদের অধিকার আদায়ে তেমন কোন সংগঠন নেই । দেশের মৎস্য চাষ ও মৎস্য আহরণে নারীর ভূমিকা অনেক কিন্তু তার কোন প্রকাশ নেই বা স্বীকৃতি নেই সময় এসেছে মৎস্যজীবী নারীদের ভূমিকার স্বীকৃতি দেয়া ও তাদের নায্যতা নিশ্চিত করা । আশা করি এই নেটওয়ার্ক জেলা ও জাতীয় পর্যায়ে মৎস্যজীবী নারীদের জেন্ডার নায্যতা ও অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে সঠিক দায়িত্ব পালন করবেন । সারাদেশে এরকম নেটওয়ার্ক গঠিত হবে । উপদেষ্টা কমিটির সবাই আগ্রহ প্রকাশ করেন তারা জানান জেলে নারীদের যে কোন সহযোগিতা করার জন্য তারা প্রস্তুত থাকবে ।

উপদেষ্ট পরিষদে নির্বাচিত হয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম, জিনাত রেহানা-সাধারণ সম্পাদক জাতীয় মহিলা পরিষদ, ভোলা জেলা শাখা, বিলকিস জাহান মুনমুন-সভাপতি আঙিনা মহিলা সমিতি, হালিমা পারভীন ডেইজি, জেলা আইনসহায়তা অফিসার প্রমূখ ।

কর্মশালা সঞ্চালনা করেন কোস্ট ট্রাস্টর সহকারী পরচিালক মোঃ জহরিুল ইসলাম ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »