আমি ন্যায় বিচার পাইনি : রায়ের পর সাহেদ

সেপ্টেম্বর ২৮ ২০২০, ১৭:৩১

Spread the love

-রিজেন্ট গ্রুপ ও হাসপাতা’লের চেয়ারম্যান সাহেদ করিমের বি’রুদ্ধে অ’স্ত্র আইনে করা মা’মলা যাব’জ্জীবন কারাদ’ণ্ডের আদেশ দিয়েছেন আ’দালত।আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইম’রুল কায়েশের আ’দালত এ আদেশ দেন। একই সঙ্গে আরেকটি ধারায় তাকে সাত বছরের কারাদ’ণ্ড দেওয়া হয়।

-সাহেদকে প্রিজন ভ্যানে তোলা হলে তিনি বলেন, ‘আমি ন্যায় বিচার পায়নি। আমি হাই’কোর্টে আপিল করব। আমি এটার সাথে জ’ড়িত না।’দুপুর সাড়ে ১২টায় সাহেদকে প্রিজন ভ্যানে করে কারাগার থেকে আ’দালতে নিয়ে আসে পু’লিশ। এসময় তাকে বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট পড়িয়ে আ’দালতের গারদ খানায় রাখা হয়। এরপর ১টা ৫৭ মিনিটে তাকে এজলাসে হাজির করা হয়। এরপর দুপুর ২টায় বিচারক রায় পড়া শুরু করেন। তারপর ২টা আট মিনিটে বিচারক এ রায় ঘোষণা করেন।

-গত ২৭ আগস্ট সাহেদের অব্যাহতির আবেদন নাকচ করে দিয়ে আ’দালত তার বি’রুদ্ধে অ’ভিযোগ গঠন করেন। পরে আ’দালত সাক্ষ্যগ্রহণের জন্য ১০ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এরপর ধারাবাহিক সাক্ষ্যগ্রহণ চলে গত ১৫ সেপ্টেম্বর শেষ হয়। মা’মলায় মোট ১৪ সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহন করেন আ’দালত। তারপর ১৬ সেপ্টেম্বর আ’সামি পক্ষের আত্মপক্ষ সম’র্থনে সাহেদ নিজেকে নি’র্দোষ দাবি করেন। পরের দিন ১৭ আগস্ট আ’দালতে রাষ্ট্র পক্ষের আইনজীবীরা যু’ক্তি উপস্থাপনে এ মা’মলায় সাহেদের সর্বোচ্চ শা’স্তি যাব’জ্জীবন কারাদ’ণ্ড প্রত্যাশা করেন। একই দিন রাষ্ট্রপক্ষের যু’ক্তি উপস্থাপন শেষ হলে আ’সামি পক্ষের আংশিক যু’ক্তি উপস্থাপন হয়। পরে আ’দালত পরবর্তী যু’ক্তি উপস্থাপনের জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এদিন আ’সামি পক্ষের যু’ক্তি উপস্থাপন শেষে রায়ের জন্য ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করেন আ’দালত।

-র আগে গত ১৯ আগস্ট মা’মলা’টি আমলে নিয়ে অ’ভিযোগ গঠন শুনানির জন্য ২৭ আগস্ট দিন ধার্য করেন আ’দালত। গত ১৩ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াত মা’মলার অ’ভিযোগপত্রে স্বাক্ষর করেন। এরপর মা’মলার নথি বিচারের জন্য মহানগর দায়রা জজ আ’দালতে বদলি করেন। এর আগে ৩০ জুলাই ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আ’দালতে মা’মলার ত’দন্তকারী কর্মক’র্তা ডিবি পু’লিশের পরিদর্শক মো. শায়রুল আ’সামি সাহেদের বি’রুদ্ধে অ’ভিযোগপত্র দাখিল করেন। এ মা’মলায় গত ২৬ জুলাই তাকে সাত দিনের রি’মান্ড মঞ্জুর করেন আ’দালত।

-গত ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রে’প্তার করে র‌্যা’­ব। এরপর গত ১৯ জুলাই তাকে নিয়ে উত্তরায় অ’ভিযানে যায় ডিবি পু’লিশ। সেখান থেকে সাহেদের গাড়ি ভেতর থেকে অ’স্ত্র উ’দ্ধার করা হয়। এ ঘটনায় তার বি’রুদ্ধে উত্তরা পশ্চিম থা’নায় মা’মলা করা হয়।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »