বিচারহীনতার সংস্কৃতির কারণেই ছাত্রলীগ বেপোরোয়া: সুজন

সেপ্টেম্বর ২৬ ২০২০, ২১:৪২

Spread the love

অ’প’রাধীদের বিচার না হওয়ায় সিলেটে ছাত্রলীগ বেপোরোয়া হয়ে ওঠেছে বলে মনে করেন সুশাসনরের জন্য নাগরিক (সুজন) সিলেট শাখা। সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে তরুণীকে গণধ*র্ষ ণের ঘটনায় আজ শনিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এমনটিই জানিয়েছে সংগঠনটি।

সংগঠনটির সিলেটের আহ্বায়ক ফারুক মাহমুদ চৌধুরী বলেন, এর আগেও আম’রা দেখেছি ছাত্রলীগের স’ন্ত্রাসীরা শতবর্ষের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রবাস পুড়িয়ে দিয়েছে। টিলাগড় এলাকার আধিপত্য বিস্তার নিয়ে একের পর এক হ’ত্যাকা’ন্ড চালিয়েছে ছাত্রলীগ। কিন্তু এসবের একটিরও আজ পর্যন্ত বিচায় হয়নি। আসামীরা চিহ্নিত হয়নি। ফলে তারা দিন দিন বেপোরোয়া হয়ে ওঠেছে।

অ’ভিযু’ক্তদের শা’স্তি দাবি করে তিনি বলেন, এই বিচারহীনতার সংস্কৃতির কারণেই আজকের এই ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। কলেজ ছাত্রবাসে স্বামীর সামনে স্ত্রী’কে গণধ*র্ষ ণ করেছে। পূর্বের ঘটনার মতো এ ঘটনাও যাতে ধাপাচাপা পড়ে না যায়, আসামীরা রেহাই পেয়ে না যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। ধর্ষকদের অবশ্যই শা’স্তি নিশ্চিত করতে হবে।

তবে এমসি কলেজের ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগের কেউ জ’ড়িত নয় বলে দাবি করেছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয়। তিনি বলেছেন, আপনারা দেখেছেন অনেক সময় বাংলাদেশ আওয়ামী লীগের নাম ব্যবহার করেও অনেকে অনেক ধরনের অ’পকর্ম করেছে। এসব সুবিধাভোগীরা সংগঠন কিংবা দলের নাম ভাঙিয়ে অ’প’রাধে জড়িয়ে পড়ে।

জয় বলেন, এমসি কলেজের ঘটনায় আম’রা বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছি। এ ঘটনায় যারা অ’ভিযু’ক্ত তাদের কারো ছাত্রলীগের সাংগঠনিক কোন পদ-পদবী নেই। সেখানে ৭ বছর ধরে সংগঠনটির কোন কমিটিও নেই।

প্রসঙ্গত, গত শুক্রবার বিকেলে স্বামীর সাথে এমসি কলেজে বেড়াতে গিয়েছিলেন এক তরুণী। সন্ধ্যায় তাদের কলেজ থেকে ছাত্রাবাসে ধরে নিয়ে আসে ছাত্রলীগের ৫/৬ জন নেতাকর্মী। এরপর দুজনকে মা’রধর করে স্বামীর সামনেই স্ত্রী’কে গণধ*র্ষ ণ করে তারা। রাতে ছাত্রাবাস থেকে এই দম্পত্তিকে উ’দ্ধার করে পু’লিশ। পরে ধ*র্ষ ণের শিকার হওয়া নারীকে ওসমানী হাসপাতা’লের ওসিসি সেন্টারে ভর্তি করা হয়।

এ ঘটনায় শনিবার সকালে ৬ জনের নাম উল্লেখ করে ও অ’জ্ঞাত ২/৩ জনের বি’রুদ্ধে শাহপরাণ থা’নায় মা’মলা করেন ধ’র্ষিতার স্বামী।

এদিকে এ ঘটনার বিচার দাবিতে উত্তাল হয়ে উঠেছে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাস। আজ শনিবার দুপুরে ক্যাম্পাসসংলগ্ন সিলেট-তামাবিল সড়কে আ’গুন জ্বালিয়ে বি’ক্ষোভ শুরু করেন তারা। এসময় তারা ধ*র্ষ ণকারীদের বিচার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

সিলেট মহানগর পু’লিশের উপ-পু’লিশ কমিশনার জ্যোর্তিময় সরকার বলেন, অ’প্রীতিকর ঘটনা এড়াতে ছাত্রাবাসে পু’লিশ মোতায়েন করা হয়েছে। সেই সাথে কলেজ কর্তৃপক্ষের নির্দেশে ছাত্রাবাস ছাড়ছেন শিক্ষার্থীরা। পু’লিশ এ ঘটনায় এখনও কাউকে গ্রে’ফতার করতে পারেনি। পু’লিশের অ’ভিযান অব্যাহত আছে। শুক্রবার পু’লিশ অ’ভিযান চালিয়ে ছাত্রাবাসের সাইফুর রহমানের রুম থেকে আগ্নেয়াস্ত্র, ধারালো অ’স্ত্র ও ছোরা উ’দ্ধার করা হয়।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »