স্কুলছাত্রী অপহরণ করে ধর্ষণ, যুবকের ৪৪ বছরের কারাদণ্ড

সেপ্টেম্বর ২৪ ২০২০, ১১:৩৭

Spread the love

শের’পুরে ন’কলা উপ’জে’লার পা’ঠাকা’টা গ্রা’মে ৮ম শ্রেণী পড়ুয়া স্কু’লছা’ত্রীকে অ’পহ’রণ করে ধ*র্ষ ণের দা’য়ে রানা মিয়া (২১) নামে এক যুব’কের ৪৪ বছরে’র সশ্রম কারাদ’ন্ড ঘোষণা করেছে আ’দালত। বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শি’শু আ’দালতের বিচারক মো. আক্তারজ্জামান এ সাজার রায় ঘোষণা করেন। সাজা’প্রাপ্ত রানা মিয়া নকলা উপজে’লার পাঠাকা’টা পূর্ব গ্রামের মৃ’ত রইছ উদ্দিনের ছে’লে। বিচারকাজ চলাকালে জামিন নিয় পলাতক থাকায় আসামী রানা মিয়ার অনুপস্থিতিতে বিচারক এ সাজার রায় ঘোষণা করেন।

শি’শু আ’দালতের পিপি অ্যাডভোকেট গো’লাম কিবরিয়া বুলু রায়ের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, রায়ে অ’ভিযু’ক্ত রানা মি’য়াকে নারী ও শি’শু নি’র্যা’তন দমন আই’নের দু’টি পৃথক ধারায় ধ*র্ষ ণের অ’ভিযোগে যাব’জ্জীবন (৩০ বছ’রের সাজা) এবং ২০ হা’জার টাকা জ’রিমানা অনা’দায়ে ৬ মাসের কারাদ’ন্ড এবং অ’পহ’রণের অ’ভিযোগে ১৪ বছরের কারাদ’ন্ড এবং ২০ হাজার টাকা জ’রিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদ’ন্ডাদেশ দেওয়া হয়।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণে আ’দালত সূত্রে জানা যায়, নকলার পাঠাকা’টা স্কুলের ৮ম শ্রেনীর ছা’ত্রী টালকি গ্রামের মালয়েশিয়া প্রবাসীর কন্যাকে স্কুলে যাওয়া-আসার পথে উত্যক্ত করতো পাঠাকা’টা পূর্ব গ্রামের মৃ’ত রইছ উদ্দিনের ছে’লে রানা মিয়া। ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি বিকেল ৪টার দিকে ওই স্কুলছা’ত্রী স্কুল থেকে বাড়ী ফেরার পথে রানা মিয়া তাকে জো’রপূর্বক অ’পহ’রণ করে একটি সিএনজি অটোরিক্সাযোগে পালিয়ে যায়।

এ ঘটনায় অ’পহৃতা স্কুলছা’ত্রী জ্যাঠা বাদী হয়ে নকলা থা’নায় একটি অ’পহ’রণ করে ধ*র্ষ ণের অ’ভিযোগে মা’মলা দায়ের করলে পু’লিশ অ’ভিযান চালিয়ে অ’পহ’রণকারী ধর্ষক রানা মিয়াকে গ্রে’প্তার ও অ’পহৃতা স্কুলছা’ত্রীকে উ’দ্ধার করে। এ ঘটনায় নকলা থা’না পু’লিশ ওই বছরের ২৫ এপ্রিল আ’দালতে চার্জশীট দাখিল করে। মা’মলার বিচারকাজ চলাকালে আ’দালত থেকে জামিনে বের হয়ে অ’ভিযু’ক্ত রানা মিয়া পালিয়ে যায়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া ও সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আ’দালত অ’ভিযু’ক্ত রানা মিয়াকে ধ*র্ষ ণের অ’ভিযোগে যাব’জ্জীবন কারাদ’ন্ড ও অ’পহ’রণের অ’ভিযোগে ১৪ বছরের কারাদ’ন্ডসহ দু’টি পৃথক ধারায় ৪৪ বছরের সশ্রম কারাদ’ন্ড ঘোষণা করেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »