পরীক্ষায় জালিয়াতি, ফেঁসে যাচ্ছেন সুয়ারেজ

সেপ্টেম্বর ২৩ ২০২০, ১৩:১৩

Spread the love

এই মৌসু’মেই বার্সে’লোনা ছাড়’ছেন সুয়া’রেজ। গুঞ্জন থাক’লেও এটা এখন দিনে’র আলো’র ম’তো পরি’ষ্কার। তবে কো’থায় যা’চ্ছেন তা নিয়ে ছিল সং’শয়! এর’মধ্যে সব’চেয়ে জো’রালো গুঞ্জ’নটা ছিল য়্যু’ভেন্তাসে যোগ দি’চ্ছেন তিনি। ইউরো’পিয়ান গণমা’ধ্যমে প্রতি’ষ্ঠিত হয়, লিও’নেল মেসি’কে ছেড়ে তার ক্রি’স্টিয়ানো রোনাল’দোর পাশে খেল’তে যাচ্ছেন সুয়া’রেজ।

তবে য়্যুভে’ন্তাসে যোগ দেওয়ার জন্য ইতালি’র নাগরিকত্ব পেতে পরী’ক্ষা দিয়ে’ছিলেন সুয়ারেজ। আর সে পরীক্ষা’তে জালিয়াতি’র কারণে এবার ফেঁ’সে যাচ্ছেন বার্সে’লোনা স্ট্রাই’কার সুয়ারেজ।

য়্যুভেন্তা’সে ইউরো’পিয়ান ইউনিয়’নের বাইরে থেকে আসা খেলো’য়াড়ের কোটা পূ’র্ণ হয়ে যায়। তাই এই ক্লা’বে যোগ দিতে হলে সুয়া’রেজকে অব’শ্যই ইতালিয়া’ন নাগরি’ক হতে হবে। আর সে কারণেই কিছুদি’ন আগে ইতালির পেরুজিয়ায় একটি পরী’ক্ষায় অংশ নিয়েছি’লেন তিনি। কিন্তু সে পরী’ক্ষায় সুয়ারেজ অস’দুপায় অবলম্বন করেছে”ন বলে অ’ভি’যোগ উঠেছে। এই অ’ভিযোগে ত’দন্ত শুরু করেছে ইতালির পু’লিশ এবং পেরুজি’য়ার রাষ্ট্রীয় কৌঁসুলির দপ্তর।

তার বি’রুদ্ধে অ’ভিযোগ ওঠে নাগ’রিকত্বের সেই পরী’ক্ষার প্রশ্ন নাকি তিনি ‘আ’গেই পেয়ে’ছিলেন। এম’নকি পরী’ক্ষা’য় কত নম্বর পা’বেন তিনি সে’টিও নাকি ঠিক করা ছিল।

তবে পরীক্ষা গ্রহণ’কারী প্রতিষ্ঠান ইউ’নিভা’র্সিটি ফোর ফ’রেইনার্স ইন পে’রুজিয়া পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে অনিয়’মে’র অ’ভিযোগ অস্বী’কার করেছে। তবে এ ঘ’টনায় সুয়ারে’জের বি’রুদ্ধে ত’দন্ত চলবে। তাই য়্যু”ভেন্তাসে যোগ না দিয়েও সুয়ারেজ ফেঁ’সে যে’তে পারেন বলে ধারণা করা হচ্ছে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »