এদেশে বিচার নেই, আইনের শাসন নেই: ভিপি নুর

সেপ্টেম্বর ২২ ২০২০, ১২:৪৮

Spread the love

# ঢাকা বিশ্ব’বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংস’দের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ডিবি কার্যা’লয় থেকে বের হয়ে গণমা’ধ্যমে বলেন, ‘এদেশে বিচার নেই, আই’নের শাসন নেই, গণ’তন্ত্র নেই। আজকে যে মাইর খা’ইলাম সে বিচার জন’গণের কাছে দিলাম’।২২ সেপ্টেম্বর রাত ১২টা ৩৫ মিনিটে ডিবি কার্যালয় থেকে মুক্তি পেয়ে গণ’মাধ্যমে ব্রি’ফিংকালে এ বক্তব্য দেন নুর।

# তিনি বলেন, ‘আপনারা দেখেছেন মিথ্যা মা’মলার প্রতিবাদে আমাদের তাৎক্ষণিকভাবে একটি বি’ক্ষোভ মিছিল হয়। শান্তিপূর্ণভাবে মিছিল শেষ করে বিশ্ববিদ্যালয় থেকে মৎস্য ভবনের দিকে আসছিলাম তখন পু’লিশ অ’তর্কিতভাবে লা’ঠি, কাঠ, রড, হকিস্টিক দিয়ে হা’মলা করে। একেবারে সিনেমা স্টাইলে জাম্প করে আমা’র ঘাড়ে লাথি মা’রে। অনেকে গুরুতর আ’হত হয়েছে’।

# তিনি আরও বলেন, ‘আমাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দিয়েছে। কিন্তু আম’রা বুঝলাম না আমাদের কেন গ্রে’ফতার করা হয়েছে, কেনইবা ছাড়া হলো, কেনইবা আমাদের ওপর এভাবে হা’মলা করা হয়েছে। আম’রা অনেক সময়ই হা’মলা-মা’মলার শিকার হয়। কিন্তু দেশে যা ঘটে তার সঙ্গে প্রশাসন-রাষ্ট্রযন্ত্রের অঙ্গের সঙ্গে কাজেকর্মে কারও মিল নেই। এজন্য একজন গ্রে’ফতার করে, একজন মা’রে আরেকজন ছাড়ে’।

# ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক সোহরাব হোসেন, ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, আকরাম হোসেনসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

# এর আগে সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে তাকে গ্রে’ফতার করা হয়। ধ*র্ষ ণের মা’মলার পাশাপাশি পু’লিশের ওপর হা’মলার অ’ভিযোগেও তাকে আ’ট’ক করা হয়। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। এর কিছুক্ষণ পরই তাকে ছেড়ে দেয়া হয়।

# ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থা’নায় মা’মলা’টি করেন। মা’মলায় মোট ছয়জনকে আ’সামি করা হয়েছে। তাদের মধ্যে ধ*র্ষ ণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »