বাংলাদেশ-ভারতের সেই কৃত্রিম দেয়াল আর নেই: সেতুমন্ত্রী

সেপ্টেম্বর ২১ ২০২০, ১৪:৩৩

Spread the love

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ বছর বাংলাদেশ-ভা’রতের মধ্যে স’ম্পর্কের যেই কৃত্রিম দেয়াল ছিল তা এখন আর নেই। দু’দেশের সরকার এবং পিপল টু পিপল কন্ট্রাক্ট বাড়াতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অ’ত্যন্ত উদার এবং ভবিষ্যতমুখী।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে বাংলাদেশে নিযু’ক্ত ভা’রতের হাইকমিশনার রীভা গাঙ্গু’লি দাস বিদায়ী সাক্ষাৎ করতে এলে এসব কথা বলেন কাদের।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ ও ভা’রতের বন্ধুত্বপূর্ণ স’ম্পর্ক বহু’মাত্রিক। প্রতিবেশী দেশের সঙ্গে সুস’ম্পর্ক ও পারস্পরিক বোঝাপড়া ভালো হলে দু’দেশেরই অর্থনৈতিক উন্নয়ন সহ’জতর হয়।

দেশের সড়ক যোগাযোগ অবকাঠামো উন্নয়নে ভা’রতীয় ঋণ কর্মসূচির আওতায় বেশ কিছু প্রকল্প বাস্তবায়িত হচ্ছে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, রীভা গাঙ্গু’লি দাস বাংলাদেশে ভা’রত সরকারের পক্ষ থেকে কূটনীতিক দায়িত্ব পালন করেছেন অ’ত্যন্ত দক্ষতা ও আন্তরিকতার সাথে।

 

এ সময় বাংলাদেশে নিযু’ক্ত ভা’রতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গু’লি দাস বলেন, দু’দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ রাজনৈতিক স’ম্পর্ক ভবিষ্যতে আরও জো’রদার হবে। বাংলাদেশকে অনেক মিস করবেন বলেও জানান বিদায় বেলায় জানান রীভা গাঙ্গু’লি।

 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »