করোনা প্রতিরোধে পা চালিত হ্যান্ড স্যানিটাইজার স্ট্যান্ড !

Spread the love

 

অনেক দেশেই এখন পা-চালিত হ্যান্ড স্যানিটাইজার স্ট্যান্ড  ব্যবহারিত হচ্ছে । এটি খুব সহজে ব্যবহার করা যায় এবং খরচও কম । একজনের হাত থেকে অন্যজানের ছড়ানোর আশংকা কম । 

ভিডিও দেখেতে ভিডিও এর উপর ক্লিক করুন । 

কোভিড ১৯ আতঙ্ক গ্রাস করেছে সারা দুনিয়াকে। রাস্তাঘাট জনমানবশূন্য। ওষুধের দোকানে নেই মাস্ক কিমবা হ্যান্ড স্যানিটাইজার। হু (বিশ্ব স্বাস্থ্য সংস্থা) থেকে স্যানিটাইজার ব্যবহারের পদ্ধতি নিয়েও নানা নির্দেশিকা জারি করা হয়েছে।

স্যানিটাইজার কেনার আগে কী কী বিষয় জানতে হবে আপনাকে? অ্যালকোহলযুক্ত স্যানিটাইজার কিছু জীবাণু মারতে পারে, কিন্তু সব জীবাণু নয়। আদর্শ নিয়ম অনুযায়ী ৬০ থেকে ৯৫ শতাংশ অ্যালকোহল রয়েছে, এমন স্যানিটাইজারই সবচেয়ে ভালো। অ্যালকোহল নেই, এমন স্যানিটাইজার কিন্তু কাজেই লাগবে না কোনও। অধিকাংশ স্যানিটাইজারের এক্সপায়ারি ডেট হয়। ওই মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে স্যানিটাইজারের কার্যক্ষমতা নষ্ট হয়ে যায়। তাই বাড়িতে প্রয়োজনের তুলনায় বেশি স্যানিটাইজার রাখাও বিচক্ষণ নয়। বেশি দিন ঘরে রেখে দিলে স্যানিটাইজারের অ্যালকোহলের পরিমাণ কমে যায়। স্যানিটাইজার কেনার আগে বোতলের গায়ে কম্পোজিশন জেনে নিন। এতে অ্যান্টিব্যাক্টেরিয়াল, অ্যান্টিভাইরাল ধর্ম থাকতেই হবে। স্যানিটাইজার দিয়ে অন্তত ২০ সেকেন্ড কচলে কচলে হাত ধুতে হবে। সবচেয়ে ভালো হয় সাবান দিয়ে হাত ধোয়া। কিন্তু সব সমতল ছোঁয়ার পর হাত যদি ধোয়া সম্ভব না হয়, তবে ধুতে হবে স্যানিটাইজার দিয়ে। স্টেরি স্ট্যান্ড দক্ষিণ আফ্রিকা এ এম লেজারের দ্বারা উৎপাদিত হয়। স্টেরি স্ট্যান্ড একটি পা চালিত হ্যান্ড স্যানিটাইজার স্ট্যান্ড। এটি শক্ত,বিভিন্ন বোতল ধরণের জন্য পুরোপুরি স্থায়ী। এটির খরচও খুবই কম । 



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »