হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার ছাত্ররা পাঁচ দফা দাবিতে বিক্ষোভ করেছে

আল্লামা শফীর পুত্রকে অপসারণ চেয়ে হাটহাজারীতে বিক্ষোভ

সেপ্টেম্বর ১৭ ২০২০, ১৫:৫৫

Spread the love

আজকের ঝলক নিজস্ব সংবাদদাতা : চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার ছাত্ররা পাঁচ দফা দাবিতে বিক্ষোভ করেছে। এ সময় হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক, মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানীর অপসারণ দাবি করেন তারা । আনাস মাদানীর হেফাজতের আমির ও মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ছেলে। ১৬ সেপ্টেম্বর, বুধবার দুপুরে মাদ্রাসার ফটক বন্ধ করে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

# সময় বিক্ষোভকারীরা পাঁচ দফা দাবি সংবলিত একটি প্রচারপত্র বিতরণ করে। দাবিগুলো হলো- মাওলানা আনাস মাদানীকে অনতিবিলম্বে মাদ্রাসা থেকে বহিষ্কার করতে করা, ছাত্রদের প্রাতি;ষ্ঠানিক সুবিধা বাস্তবায়নে সব হয়রানি;মূলক কার্যক্রম বন্ধ, আল্লামা শাহ আহমদ শফী সাহেব মাযূর হওয়ায় পরিচালকের পদ থেকে তাকে সম্মানজনকভাবে অ’ব্যাহতি দেয়া, মাদ্রাসায় নিয়োগ পরিপূর্ণভাবে সুরার নিকট হস্তান্তর এবং বিগত সুরার হাক্কানি আলেমদের পুনরায় নিয়োগ এবং সুরার মধ্যে ‘দালা ‘দের’ বহিষ্কার।

# জানা গেছে, বুধবার দুপুরের নামা;জের পর শিক্ষার্থীরা আনাস মাদানীর অপসারণসহ পাঁচ দফা দাবিতে মাদ্রাসার শিক্ষার্থীরা সব ফটক বন্ধ করে বিক্ষোভ শুরু করেন। বিষয়টি জানতে পেরে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা;ম্মাদ রুহুল আমিন ঘটনাস্থলে ছুটে যান। কিন্তু মাদ্রাসার ফটক বন্ধ থাকায় তিনি ভেতরে প্রবেশ করতে পারেনি। বিষয়টি দ্রুত আইনশৃঙ্খলা বা;হিনীকে জানান তিনি। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও কর্মকর্তারা মাদ্রাসার সামনে অবস্থান নেন। ফটক বন্ধ থাকায় তারাও ভেতরে প্র;বেশ করতে পারেনি।প্রচারপত্রে আরো বলা হয়, এসব দাবি মানা না হলে পরবর্তী কর্মসূচি হিসাবে মাদ্র ‘সার সমস্ত একাডেমিক কার্যক্রম বন্ধ রাখা হবে। একই সঙ্গে আ;ন্দোলন সফল করতে জেলসহ যেকোনো ধরণের ত্যাগ স্বীকার ক;রার জন্যও তারা প্রস্তুত বলেও উল্লেখ করা হয় । ছবি সংগৃহীত ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »