বেতন ভাতা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে যাবে

উচ্চতর স্কেল ও বেতন বিলে কমিটির হস্তক্ষেপ থাকবে না

সেপ্টেম্বর ০৩ ২০২০, ০৭:১০

Spread the love

উচ্চতর স্কেল ও বেতন বিলে কমিটির হস্তক্ষেপ থাকবে না

আজকের ঝলক নিউজ ডেস্ক:  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন বলেছেন, এমপিওভুক্ত শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধে ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির কোনো হস্তক্ষেপ থাকবে না। ইএফটির মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে শিক্ষকরা বেতন পাবেন। বুধবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় একটি পত্রিকার লাইভে যুক্ত এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, সরকারি কর্মচারীদের মত ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার পদ্ধতির মাধ্যমে শিক্ষকদের বেতন ভাতা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে। এমপিওভুক্ত শিক্ষকদের বেতন তুলতে ভোগান্তি কমাতে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার শিক্ষা মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ব্যাংক অ্যাকাউন্টে শিক্ষকদের বেতন-ভাতা পাঠাতে শিক্ষকদের এনআইডি নম্বর, ইনডেক্স নম্বর এবং ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ইন্টারফেসিং করে একটি ডাটাবেজ তৈরির সিদ্ধান্ত নেয়া হয়েছে। একটি টেকনিক্যাল কমিটিও করা হয়েছে। যদি কোনও শিক্ষকের এনআইডি নম্বরে কোনো ভুল বা অন্য সমস্যা থাকে তাহলে তারা যেন খুব তাড়াতাড়ি তা সংশোধন করে নেন।

উচ্চতর স্কেলের জন্যও আর আলাদা আবেদন ও রেজুলেশন করা লাগবে না ইএফটি চালু হলে স্বয়ংক্রিয়ভাবে উচ্চতর স্কেল পাওয়া যাবে। যেভাবে বার্ষিক ইনক্রিমেন্ট যুক্ত হয়। সূত্র: দৈনিক শিক্ষা ডট কম



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »