‘শেখ হাসিনা না জন্মালে করোনা থেকে উত্তরণের সঠিক উপায় পেতাম না’

Spread the love

আজকের ঝলক নিউজ :

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো; না আর শেখ হাসিনার জন্ম না হলে আমরা একটি উন্নত দেশের স্বপ্ন দেখতে পারতাম না এবং বর্তমান করোনা পরিস্থিতি থেকে উত্তরণে’র সঠিক উপায় পেতাম না।

বৃহস্পতিবা’র (৩০ জুলাই) রাজ’ধানীর প্রেস ইনস্টিটি’উট অব বাংলাদেশ এর মিলনায়তনে বাংলাদেশ সাংবাদি’ক কল্যাণ ট্রাস্ট কর্তৃক আয়োজিত বাংলাদেশে করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের সহায়তা প্রদা;নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ অনু;ষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এ ক’থা বলেন।

চিফ হুইপ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসি’নার নেতৃত্বে করোনা, বন্যা, জলোচ্ছ্বা’সসহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে বাংলাদে’শ উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। আজ’কে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের কা’রণেই এই করোনা মহামারি সময়েও ব্যবসা-বাণিজ্য, শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদানসহ আরও অন্যান্য কার্যক্রম অনলাইনে পরিচালনা করা সম্ভব হচ্ছে। দেশের ত্রাণ কার্যক্রম আগের চেয়ে অনেক বেশি সহজলভ্য হয়েছে যা ইতিপূর্বে কখনো ছিল না। এই দুর্যোগকালীন সময়েও ত্রাণের অভাবে কোন মানুষ না খেয়ে মারা যায়নি। আর এটিই হচ্ছে বর্তমান সরকারের সফলতা।

নূর-ই-আলম চৌধুরী আরও বলেন, সাংবাদিক ক’ল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠার ফলে যে কোন দুর্যোগের সময় সাংবাদিকদের সহায়তা প্রদান করা সম্ভব হচ্ছে। এই করোনাকালীন সময়ে কিছু কিছু সংবাদপত্র বন্ধ করাসহ কর্ম’ক্ষম মানুষকে চাকুরীচ্যুত করা দুঃখজনক।

চিফ হুইপ বলেন, যে কোন দুর্যোগ সফলভাবে মো’কাবেলা করতে হলে সাহসের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ইতিপূর্বে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলভাবে বিভি’ন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করেছে। এই করোনাকালীন দুর্যোগপূর্ণ সময়ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফ’লভাবে অতিক্রম করবে বলে তিনি দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।লাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সা’জ্জাদ আলম খান তপু এর সঞ্চালনায় অন্যান্য’দের মধ্যে ঢাকা জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি মোল্লা জালা’ল এবং বাংলাদেশ ফেডারেল জার্নালিস্ট ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদসহ প্র’মুখ এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »