ঢাকার আশপাশের নদীগুলোর পানিও বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে

ভারী বৃষ্টিতে উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা

Spread the love

ভারী বৃষ্টিতে উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর

আজকের ঝলক নিউজ ওয়েদার আপডেট:

আবহাওয়া অধিদপ্তর সূত্রে পাওয়া খবর। ভারী বৃষ্টির কারণে আগামীকাল শনিবার (১১ জুলাই) থেকে নদ-নদীর পানি আবারও বাড়তে পারে। যদিও বেশকিছু নদীর পানি ইতমধ্যেই বাড়তে শুরু করেছে। সেক্ষেত্রে পানি বিপদসীমার ওপরে উঠে ১১/১২ জুলাই থেকে নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার পাশাপাশি পানি নেমে যাওয়া এলাকাগুলোও ফের প্লাবিত হতে পারে। এছাড়া ১৫ জুলাইয়ের পর কোনও কোনও এলাকায় বন্যা পরিস্থিতির অবনতির আশঙ্কা করছেন বন্যা ও আবহাওয়া সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

বর্তমানে ব্রহ্মপুত্র-যমুনার পানি বাড়তে শুরু করেছে এবং কুড়িগ্রাম, গাইবান্ধা, জামালপুর, বগুড়া ও সিরাজগঞ্জ জেলায় এই নদীগুলোর পানি ১৩ জুলাইয়ের পর বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে পারে। এছাড়া, ১৫ জুলাইয়ের দিকে গঙ্গা ও পদ্মা নদীর পানি বেড়ে পরিস্থিতির অবনতি হতে পারে। এদিকে ঢাকার আশপাশের নদীগুলোর পানিও বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। তবে তা বিপদসীমার ওপরে যাবে না। ভারী বৃষ্টির কারণে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

অধিক ঝুঁকিপূর্ণ এলাকাঃ কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর, নীলফামারী, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, চাঁদপুর, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, রাজশাহী, নাটোর ও নওগাঁ জেলায় বন্যার আশঙ্কা রয়েছে!! কাজেই উক্ত ২৩ জেলার নিচু এলাকায় বসবাসরত বাসিন্দারা প্রয়োজনীয় ব্যাবস্থা নিয়ে রাখুন। উল্যেখ্য আজ রাতভর রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা আছে! এছাড়া কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝিনাইদহসহ দেশের অন্যত্র বিক্ষিপ্তভাবে কিছু বৃষ্টির সম্ভাবনাও রয়েছে রাতে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »