অবকাঠামো তৈরি করে সেনা বাড়াচ্ছে বেইজিং

চীনা শিবির গুড়িয়ে দিতে ক্ষেপণাস্ত্রসহ ৪৫ হাজার সেনা পাঠিয়েছে ভারত

Spread the love

ঝলক নিউজ 

পরিস্তিতি দিন দিন খারাপ হচ্ছে অবকাঠামো তৈরি করে সেনা বাড়াচ্ছে বেইজিং অন্য দিকে চীনা শিবির গুড়িয়ে দিতে ক্ষেপণাস্ত্রসহ ৪৫ হাজার সেনা পাঠালো ভারত ।

গালওয়ান উপত্যাকায় ভারতীয় ভূখণ্ড দখণ্ড দখল করে সেখানে ১৬টি সেনা স্থাপনা বানিয়েছে চীনের সেনাবাহিনী। প্রায় ৯ কিলোমিটার এলাকা দখল করে এসব স্থাপনা বানানো হয়েছে। পরিস্থিতিন নিয়ন্ত্রণে আনতে ওই এলাকা ভারী অস্ত্রসহ ৪৫ হাজার সেনা পাঠিয়েছে ভারত।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি রোববার (২৮ জুন) এ খবর প্রকাশ করেছে। খবরে স্যাটেলাইটে ধরা পড়া চীনা স্থাপনার ছবিও প্রকাশ করা হয়েছে। আনন্দবাজার বলতে, গেল ২২ থেকে ২৬ জুনের মধ্যে তোলা ছবি বিশ্লেষণে দেখা গেছে, গালওয়ানে ১৫ জুন সংঘর্ষের স্থানে অবকাঠামো তৈরি করেছে চীন। বলা হচ্ছে, ১৪ নম্বর টহল পয়েন্টটি ভারতের নিয়ন্ত্রণে ছিল বলে আন্তর্জাতিকভাবে স্বীকৃত। কিন্তু সেই স্থানে একের একের পর অবকাঠামো তৈরি করে সেনা বাড়াচ্ছে বেইজিং।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গোয়েন্দাদের দাবি, গালোয়ান নদী বরাবর প্রকৃত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে প্রায় ১৩৭ মিটার অভ্যন্তরে প্রবেশ করেছে চীন। বলা হচ্ছে ওই এলকায় দীর্ঘদিন থেকে টহল দিচ্ছে ভারতীয় বাহিনী। তবে শেষ খবর পাওয়া অবধি কোন খারাপ কিছু ঘটেনি । সূত্র সময়টিভি ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »