করোনায় এক উপজেলায় জরিমানা করা হয়েছে মোট ১০ লক্ষ ৬১ হাজার টাকা 

Spread the love

জরিমানা করা হয়েছে মোট ১০ লক্ষ ৬১ হাজার টাকা

রাসেল কবির মুরাদ, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি : কলাপাড়ায় কোভিড-১৯ করোনাভাইরাস মোকাবেলায় জনসাধারনের মাঝে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মেনে চলার সরকারী নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত। করোনা পরিস্থিতিতে দেশ ও মানুষের স্বার্থে কলাপাড়ায় এ পর্যন্ত মোট ৪৮টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এতে মোট ৩৮৫টি মামলা, ৮ জনকে বিনাশ্রম কারাদন্ড ও ৩৭৭ জন এবং স্বাস্থ্যবিধি মেনে মাস্ক না পড়ার অপরাধে দুই ঔষধের দোকানীসহ ২৪ জন পথচারীকে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের বেঞ্চসহকারী উবাসোয়ে জানান, করোনা পরিস্থিতির মধ্যে ঝ‚ঁকি নিয়ে সাধারন মানুষকে সচেতন করতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত আছে। এ পযন্ত ২২ মার্চ থেকে ১৪জুন ২০২০ পর্যন্ত ৪৮টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এতে ৩৮৫টি মামলা হয়েছে। এসব মামলায় ৩৭৭জনকে অর্থদন্ড এবং ৮ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। মোট অর্থ দন্ডের পরিমান ১০ লক্ষ ৬১ হাজার টাকা। তিনি আরও জানান, নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত সমূহ দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা, মৎস্য ও মৎস্য পন্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রন) বিধিমালা ১৯৯৭ এর ৪(২)ধারা, সংক্রামন রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন ও নির্মূল আইন ২০১৮এর ২৪ (১) ও ২৪(২) ধারা, প্রাকৃতিক জলাধার সংরক্ষন আইন ২০০০ এর ৮(১), স্থানীয় সরকার আইন ২০০৯এর ১০৮ (৭) ও ১০৯ ধারা, বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪, ১১ ও ১৫ ধারা, অনুসরনে পরিচালনা করা হয়েছে এবং ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারা অনুসরনে এসকল কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, সরকারের নির্দেশনায় দেশ ও জনস্বার্থে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে এবং করোনাভাইরাসের এই সংক্রমন থেকে দেশের মানুষকে রক্ষায় সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুসরনে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎ বন্ধু মন্ডল।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »