ইবিতে ‘ইসলামের আলোকে গম ও তার পুষ্টিগুণ’ বিষয়ে সেমিনার

সেপ্টেম্বর ০৫ ২০২১, ১৯:০৮

Spread the love

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ইবি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ” ইসলামের আলোকে গম ও তার পুষ্টিগুণ” বিষয়ক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদের সভাকক্ষে দা’ওয়াহ এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগ এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে গবেষণাপত্র উপস্থাপন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান তালুকদার। তার গবেষণায় তত্ত্বাবধায়ক হিসেবে দা’ওয়াহ এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান ও সহ-তত্ত্বাবধায়ক হিসেবে ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সেলিম রেজা। তিনি “পবিত্র কুরআনে বর্ণিত ফল ও ফসলের পুষ্টিগুণ” শিরোনামে পি এইচডি গবেষণা করছেন।

গবেষক তার পিএইচডি গবেষণার প্রথম সেমিনারে কুরআন ও হাদিসের অলোকে গমের প্রভাব, ঐতিহাসিক পটভূমি ও চিকিৎসা বিজ্ঞানের আলোকে গমের পুষ্টিগুণ সমন্ধে আলোকপাত করেন।

এসময় সেমিনারে বিভাগের সভাপতি অধ্যাপক ড. অলি উল্ল্যাহ’র সভাপতিত্বে প্রধান ইতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সোলায়মান। বিশেষ অতিথি হিসেবে দা’ওয়াহ এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান এবং আলোচক হিসেবে একই বিভাগের অধ্যাপক ড. মাসুম আল মাহদী ও আইসিটি বিভাগের অধ্যাপক ড. শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষকরা সেমিনারে উপস্থিত ছিলেন।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »