চরফ্যাশনে জমি দখলকে কেন্দ্র করে হামলায় আহত- ৮ 

জানুয়ারি ৩১ ২০২১, ২০:২৭

Spread the love
চরফ্যাশনে জমি দখলকে কেন্দ্র করে হামলায় আহত- ৮
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি: জমি দখলকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় নারী পুরুষসহ আহত হয়েছেন ৮জন। রবিবার (৩১ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার নুরাবাদ ৬নং ওয়ার্ডের পলফান বাড়ীতে এ হামলার ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে করে  চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন,মো. ফারুক (৬০) রাকিব (১৭) সামসুদ্দিন (৩৫) সালাহউদ্দিন (৪০) আবদুল গনি (৫০) আসমা বেগম(৩৫) হাসিনা (৩৫)সহ সাজেদা (৩০)। আহত মো. ফারুক অভিযোগ করে বলেন, বংশ পরম্পরায় শতবছর ধরে আমাদের ১২৮ শতাংশ জমি ভোগদখলসহ চাষাবাদ করে আসছি।
সাবেক চর তোফাজ্জল মৌজার এসএ ৩২৫ নং খতিয়ানের ৬৩০,৬৩১, ও ৬৩২ নং দাগে আমাদের ভোগ দখলীয় ৭একর ১২ শতাংশ জমি একই এলাকার বাসিন্দা বারেকের ছেলে রিয়াজ, আবু সুফিয়ান, নুর মোহাম্মদ,ইউসুফ, ইব্রাহীম খলীলের ছেলে ওহিদুর রহমান,জসিম উদ্দিনের স্ত্রী কহিনুর, ওহিদুর রহমানের স্ত্রী জান্নাত,ইউসুফের স্ত্রী রাবেয়াসহ প্রায় ২০ থেকে ২৫ জনের একটি গ্রæপ তাদের ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে দখল করতে গেলে আমরা বাঁধা দিলে আমাদের উপর দেশিও অস্ত্র দাঁ সেনি লোহার রড ও লাঠিসোঠাঁ দিয়ে এলোপাথারী মারধর ও কুপিয়ে রক্তাক্ত এবং লাঠির আঘাতে রক্ত নীল ফোলা জখম করে। এসময় স্থানিয়রা আমাদের উদ্ধার করে চরফ্যাশন সরকারী হাসপাতালে নিয়ে আসে। স্থানিয়দের ভাষ্যমতে ওই জমিটি নিয়ে এর আগেও একাধীকবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে সালিশ ফয়সালা হলেও প্রতিপক্ষরা চেয়ারম্যনের নির্দেশ অমান্য করে জমি দখলের পায়তারা করে। হামলাকারীদের বিরুদ্ধে এর আগেও একটি নন জিআর ১৩/২০ নং মামলা রয়েছে বলেও বাদি সামসুদ্দিন জানান। এঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানিয় ইউপি চেয়ারম্যান আলহাজ্জ মো. আনোয়ার হোসেন বলেন, জমি নিয়ে মারামারির ঘটনা শুনেছি। তবে উভয়পক্ষ সুস্থ্য হয়ে আসলে স্থানিয়ভাবে সালিশ ফয়সালা করে সুষ্ঠ সমাধান করা হবে।
দুলারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোরাদ হোসেন জানান, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »