শিক্ষা প্রতিষ্ঠান খুলতে নতুন নির্দেশনা

৪ ফ্রেবুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা সরকারের

জানুয়ারি ২৩ ২০২১, ০৯:২৮

Spread the love

আজকের ঝলক : আগামী ৪ ফেব্রুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি গ্রহন করার জন্য নির্দেশনা দিয়েছেন মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর । এর আগ থেকে চিন্তা করা হয়েছিলো করোনার ২য় ঢেউ মোকাবেলার পরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে । সরকার এখন সেই দিকেই আগাচ্ছে । আগামী ৪ ফেব্রুিয়ারি শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রস্তুতি গ্রহন করে একটি নির্দেশনা প্রদান করা হয়েছে ।

শুক্রবার (২২ জানুয়ারি) রাতে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ।

 

মাউশির মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, এখন আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার প্রস্তুতি শেষ করতে হবে ।

প্রদত্ত নির্দেশনায় বলা হয়েছে,  এখন আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি সম্পন্ন করতে হবে। আপনারা জানেন যে, কভিড-১৯ অতিমারী চলাকালীন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা। সেই লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে প্রস্তুত করার জন্য ‘গাইড লাইন’ তৈরি করা হয়েছে। সকলকে সঙ্গে নিয়ে গাইড লাইন অনুযায়ী আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে তাদের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সুতরাং এখন শিক্ষা প্রতিষ্ঠান খোলা সময়ের ব্যাপার । মুজীব বর্ষ উপলক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্ন রাখাই হোক অঙ্গীকার ।

জানাগেছে, প্রতিক্লাসে ১৫ জন শিক্ষার্থী ও সামাজিক দূরত্ব বজায় রেখে ক্লাশ শুরু করার পরিকল্পনা রয়েছে ।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »