অর্ধশতাধিক গরু-ছাগল জখম হয়েছে ক্ষুধার্ত শিয়ালের কামড়ে 

Spread the love

ঝলক নিউজ

অর্ধশতাধিক গরু-ছাগল জখম হয়েছে ক্ষুধার্ত শিয়ালের কামড়ে

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি : কলাপাড়ায় সংরক্ষিত বনাঞ্চল থেকে হঠাৎ ক্ষুধার্ত শিয়াল লোকালয়ে প্রবেশ করে অর্ধশতাধিক গবাদি পশু কামড় দিয়ে গুরুতর আহত করেছে। ধুলাসর ইউনিয়নের গঙ্গামতি এবং লতাচাপলীর বাস্তহারা গ্রামে ঘটনাটি ঘটে। শনিবার দুপুরে ভ্যাকসিন সংগ্রহের জন্য অনেকেই হন্য হয়ে ছুটে গিয়েছেন প্রানিসম্পদ চিকিৎসকদের কাছে। হঠাৎ করে বন থেকে ক্ষুধার্ত শিয়াল কৃষকের গোয়াল ঘরে প্রায় অর্ধশতাধিক গরু-ছাগল কামড়িয়ে জখম করেছে বলে স্থানীয়রা জানায়।

এলাকাবাসির সূত্রে জানা যায়, হঠাৎ শিয়ালের উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছে তারা। গবাদিপশুর মালিকরা পশু সম্পদ রক্ষায় দিশেহারা হয়ে পরেছে। প্রতিদিনই শিয়ালের এমন উৎপাত-হামলায় আতঙ্ক ছড়িয়ে পরেছে এলাকার মানুষের মাঝে।

ধুলাসার ইউনিয়নের গঙ্গামতি গ্রামের কৃষক বেল্লাল শরীফ জানান, দিনের বেলা তার গরু গুলোকে ঘাস খাওয়ানোর পর সন্ধ্যায় গোয়ালে রাখেন। গভীর রাতে বন থেকে শিয়াল বেড়িয়ে এসে তার পাঁচটি গরুকে কামড়িয়ে আহত করেছে। একই কথা বলেছেন লতচাপলী ইউনিয়নের বাস্তহারা গ্রামের কৃষক জামাল শরীফ ও কৃষক ইসমইল বিশ্বাস।

ধুলাসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল মাষ্টার বলেন, এলাকার বেশ কয়েকজন তাকে এ ঘটনাটি জানিয়েছেন।

কলাপাড়া উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান জানান, বনাঞ্চলে খাবার সংকট থাকলে শিয়াল লোকালয়ে প্রবেশ করতে পারে। ধুলাসারের গঙ্গামতি এবং লতাচাপলীর বাস্তহারা গ্রামের বেশ কয়েকজন কৃষকের গরু ছাগল কামড়ানোর খবর পেয়েছি। সেখানে আমাদের চিকিৎসক টিম পাঠানো হয়েছে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »