চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে

কর্তব্যরত নার্সের উপর হামলার ঘটনায় কর্ম বিরতি

ফেব্রুয়ারি ০৪ ২০২১, ২১:৩১

Spread the love
কর্তব্যরত নার্সের উপর হামলার ঘটনায় কর্ম বিরতি চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে
এআর সোহেব চৌধুরী চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ
ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সে কর্তব্যরত নার্সকে রোগীর স্বজন কর্তৃক হামলার ঘটনায় চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সরা কর্ম বিরতি পালন করেছেন। বৃহস্পতিবার (৪ফেব্রুয়ারি) হাসপাতাল চত্তরে নার্সের উপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিচার না পাওয়া পর্যন্ত লাগাতার কর্মবিরতি পালনেরও ঘোষনা দিয়েছেন।
নার্সিং সুপারভাইজার আকলিমা খানমের সভাপতিত্বে এসময় উপস্থীত ছিলেন,সিনিয়র স্টাফ নার্স মরিয়ম বেগম, হেনারা খানম,আসমা,আল মামুন ও আল ইমরানসহ আরও অনেকে।
গেলো ৩০ জানুয়ারি হানিফ নামের এক রোগী পেপটিক আলসার নিয়ে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে তাকে ভর্তি করানো হয়। প্রায় পৌনে ৩টার সময় রোগীর শ্বাসকষ্ট শুরু হলে কর্তব্যরত নার্সরা তাকে অক্সিজেন দেন এবং কর্তব্যরত ডাক্তারকে বিষয়টি জানান। এসময় রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ফাতেমা আক্তার ও মিডওয়াইফ তানিয়া আক্তারকে গালমন্দ করে তানিয়া আক্তারকে মারধর ও শারিরীক নির্যাতন করেন বলে জানা যায়।  এ হামলার নিন্দা জানিয়ে হাসপাতালের নার্সরা আন্দোলনের ঘোষনা দেন।
এঘটনায় ভুক্তভোগী ওই নার্স লালমোহন থানায় একটি মামলা দায়ের করেছেন। এঘটনা সম্পর্কে জেলা সিভিল সার্জন, বিভাগীয় নার্সিং পরিচালক, জেলা পাবলিক হেলথ নার্স ও নার্সিং এবং মিডওয়াইফারি অধিদপ্তরে জানানো হয়েছে।
এ প্রসঙ্গে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মো.মহসিন বলেন, উর্দ্ধতন কতৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। সিভিল সার্জন সুষ্ঠু বিচারের জন্য সব ধরনের সহযোগিতা করছেন এবং দ্রুত বিচারের জন্য লালমোহন থানার অফিসার ইনচার্জকেও অবগত করা হয়েছে।



আমাদের ফেসবুক পাতা




প্রয়োজনে কল করুন 01740665545

আমাদের ফেসবুক দলে যোগ দিন







Translate »